28 C
আবহাওয়া
৯:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল নির্বাচন, তাহের-আজাদ প্যানেল জয়ী

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল নির্বাচন, তাহের-আজাদ প্যানেল জয়ী


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে তাহের -আজাদ প্যানেল জয়ী হয়েছে। একজন বাদে পূর্ণ প্যানেলে জয় পায় তারা।

প্রধান নির্বাচন কমিশনার ও চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান শনিবার (৩০ অক্টোবর)ব রাতে নির্বাচনের ফল ঘোষণা করেন।

প্রেসিডেন্ট পদে ডা. এম এ তাহের খান ২৪১৩ ভোট পেয়ে এবং জেনারেল সেক্রেটারি পদে রেজাউল করিম আজাদ ২৪৯১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে প্রেসিডেন্ট পদে ডা. আঞ্জুমান আরা ইসলাম ১৫১৯ ভোট এবং জেনারেল সেক্রেটারি পদে ডা. মোহাম্মদ আরিফুল আমীন পেয়েছেন ১৩৬৪ ভোট।
বিজয়ী প্যানেল থেকে ভাইস প্রেসিডেন্ট পদে আবদুল মান্নান রানা (২৮৫৪ ভোট), ইঞ্জিনিয়ার লায়ন মোহাম্মদ জাবেদ আবছার চৌধুরী (২৫৭৮ ভোট), ডা. মোহাম্মদ পারভেজ ইকবাল শরীফ (২৫১৮ ভোট), জয়েন্ট জেনারেল সেক্রেটারি ডা. কামরুন নাহার দস্তগীর (২৬৬২ ভোট), ট্রেজারার পদে অধ্যক্ষ লায়ন মোহাম্মদ সানাউল্লাহ (২৫৮৩ ভোট), জয়েন্ট ট্রেজারার পদে লায়ন এস এম কুতুব উদ্দীন (২৫৭৩ ভোট), অর্গানাইজিং সেক্রেটারি পদে মোহাম্মদ সাগির (২৮৩৯ ভোট), স্পোর্টস অ্যান্ড কালচারাল সেক্রেটারি পদে মোহাম্মদ আহছান উল্লাহ (২০৫১ ভোট), কার্যকরী পরিষদের ১০ জন মেম্বার পদে ডা. আবু তৈয়ব (২৫৫১ ভোট), ডা. কামরুন নেসা রুনা (২৫৫০ ভোট), মোহাম্মদ আলমগীর পারভেজ (২২১৫ ভোট), ডা. নাসির উদ্দিন মাহমুদ (২১৩৪ ভোট), খায়েশ আহমদ ভুঁইয়া (১৯৭৬ ভোট), ডা. ফজল করিম বাবুল (১৯১৮ ভোট), ডা. মোহাম্মদ জাহিদ হোসেন শরীফ (১৮৮৯ ভোট), মোহাম্মদ হারুন ইউসুফ (১৮১৩ ভোট), এ এস এম জাফর (১৭৬১ ভোট) এবং ছৈয়দ ছগীর আহমদ (১৬৭৭ ভোট) পেয়ে নির্বাচিত হয়েছেন। এই প্যানেলের এম জাকির হোসেন তালুকদার ১৬৪৬ ভোট পেয়ে হেরে যান।
অপরদিকে ডা. আঞ্জুমান আরা-ডা. আরিফুল আমীন-মোহাম্মদ আনোয়ারুল ইসলাম প্যানেল থেকে কেবলমাত্র ছৈয়দ ছগীর আহমদ কার্যকরী পরিষদের দশম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। এই প্যানেলের আর কেউ নির্বাচিত হননি। এই প্যানেল থেকে ভাইস প্রেসিডেন্ট পদে আবুল হোসেন ১২৯৮ ভোট, ডা. এম মাহফুজুর রহমান ১৫৪৭ ভোট, জয়েন্ট জেনারেল সেক্রেটারি পদে রেখা আলম চৌধুরী ১১৮০ ভোট, ট্রেজারার পদে মোহাম্মদ আনোয়ারুল ইসলাম ১৩৩০ ভোট, জয়েন্ট ট্রেজারার পদে ডা. মোহাম্মদ লিয়াকত আলী ভূঁইয়া ১৩২৬ ভোট, অর্গানাইজিং সেক্রেটারি পদে মোহাম্মদ নজরুল ইসলাম ১০৫৮ ভোট, স্পোর্টস অ্যান্ড কালচারাল সেক্রেটারি পদে মোহাম্মদ জাহিদুল হাসান ১৮৩৯ ভোট পেয়েছেন। এই প্যানেল থেকে লাইফ মেম্বার ক্যাটাগরির মেম্বার পদে নাজমুল হক ১৪২৭ ভোট, ওসমান গনি মনসুর ১৩৩১ ভোট, ডা. মোহাম্মদ ওয়াজেদ চৌধুরী অভি ১৩২৩ ভোট, ডা. হোসেন আহমদ ১২৯৯ ভোট, এয়াছিন চৌধুরী ১২৪২ ভোট, মোহাম্মদ রাশেদুল আমীন ১২২৪ ভোট, নুর নবী লিটন ১১৬৫ ভোট, গোলাম বাকি মাসুদ ৮৮৪ ভোট, নাজমুল করিম চৌধুরী ৭৪০ ভোট পান। স্বতন্ত্রভাবে নির্বাচন করে মাহমুদুর রহমান শাওন ৯৩৫ ভোট, লায়ন মোহাম্মদ নাসির উদ্দিন ৭৫৪ ভোট, হাজী জাহাঙ্গীর আলম চৌধুরী ৬৩৫ ভোট, ইঞ্জিনিয়ার মাশুকুর রহমান ৪১৯ ভোট, এসএম হাসান উদ্দীন ৩২৬ ভোট, সেলিম হোসেন চৌধুরী ২৮২ ভোট এবং নুর মোহাম্মদ চৌধুরী ১৬৮ ভোট পান।
এদিকে, নির্বাচনে ডোনার মেম্বারের দুটি পদে তিনজন প্রতিদ্বন্দ্বীর মাঝে প্রফেসর এম এ তাহের খান-রেজাউল করিম আজাদ প্যানেলের মোহাম্মদ শহীদ উল্ল্যাহ (১২৩ ভোট) এবং ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমদ চৌধুরী (১১৯ ভোট) নির্বাচিত হয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বী ডা. আঞ্জুমান আরা ইসলাম-ডা. মোহাম্মদ আরিফুল আমীন পরিষদের লায়ন ডা. দুলাল দাশ পেয়েছেন ১৪ ভোট।

উল্লেখ্য, শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলে। নির্বাচনে দুটি প্যানেল থেকে ৫২ জন এবং স্বতন্ত্র ৩ জন মিলে মোট ৫৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। হাসপাতালের মহিলা হোস্টেলে স্থাপিত ৩১টি বুথে ডোনার মেম্বার এবং লাইফ মেম্বারদের ভোট গ্রহণ করা হয়।
মোট ৯ হাজার ৭২৪ জন লাইফ মেম্বারের মধ্যে ৪০০৩ জন এবং ৩২৩ জন ডোনার মেম্বারের মধ্যে ১৪০ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। একজন লাইফ মেম্বার পরিচালনা পর্ষদের সভাপতিসহ ২০ জন কর্মকর্তা নির্বাচিত করতে ২০টি ভোট প্রদান করেছেন। আর একজন ডোনার মেম্বার দুটি ভোট প্রদান করে কার্যকরী পরিষদের দুজন সদস্য নির্বাচিত করেন। ডোনার ক্যাটাগরি থেকে ইতোমধ্যে ডা. এম এ তাহের খান-রেজাউল করিম আজাদ প্যানেল থেকে ভাইস প্রেসিডেন্ট (ডোনার) সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন এবং জয়েন্ট জেনারেল সেক্রেটারি (ডোনার) সৈয়দ মোহাম্মদ আজিজ নাজিম উদ্দীন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

বিএনএ/ওজি

 

Loading


শিরোনাম বিএনএ