32 C
আবহাওয়া
৪:২০ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ১৬৫ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করছে শ্রীলংকা

১৬৫ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করছে শ্রীলংকা

এশিয়া কাপ

স্পোর্টস ডেস্ক :  এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে বৃহস্পতিবার(৩১ আগস্ট ২০২৩) শ্রীলংকার বিপক্ষে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করে বাংলাদেশ ৪২ ওভার ৪ বলে ১৬৪ রান সংগ্রহ করেছে। শান্ত একাই করেছেন ৮৯ রান।

লঙ্কান বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে পাওয়ারপ্লের সুবিধা কাজে লাগাতে পারেননি সাকিব আল হাসানরা। Bangladesh-Srilanka ম্যাচে  রানের খাতা খোলার আগেই আউট হন তানজিদ হাসান তামিম। নাঈম শেখও ইনিংস বড় করতে পারেননি। ২৩ বলে ১৬ রান করেছেন তিনি। ১০ ওভারে ২ উইকেটে ৩৪ রান করেছে বাংলাদেশ।

৩৬ রানে ৩ উইকেট হারানোর পর তাওহিদ হৃদয়ের সঙ্গে নাজমুলের জুটিতে উঠেছিল ৫৯ রান। কিন্তু এরপর আর কোনো জুটি বড় হয়নি। মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ বা মেহেদী হাসান সে অর্থে সঙ্গে দিতে পারেননি নাজমুলকে।

১৬৫ রানে জয়ের লক্ষ্যে এখন ব্যাট করছে শ্রীলংকা। শেষ খবর পাওয়া পর্যন্ত তাসকিন ১৪ রানে এবং শরীফুল ১৭ রানে একটি করে উইকেট পেয়েছেন।

এখন পর্যন্ত ওয়ানডে ফরম্যাটে ৫১ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ- শ্রীলংকা(Bangladesh-Srilanka )। এরমধ্যে শ্রীলংকার জয় ৪০টিতে এবং বাংলাদেশ জয় পেয়েছে ৯ ম্যাচে। বাকী দুই ম্যাচ পরিত্যক্ত হয়।

আরও পড়ুন : লঙ্কাবধের মিশনে বিকেলে মাঠে নামবে বাংলাদেশ

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাইম, তানজিদ তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদি হাসান, মাহেদি হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

শ্রীলংকা একাদশ : দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, দিমুথ করুণারতেœ, কুসল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দুনিথ ওয়েলালাগে, মহেশ থিকশানা, কাসুন রাজিথা ও মাথিশা পাথিরানা।

আগের খবর : টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

বিএনএনিউজ২৪,Bangladesh-Srilanka, জিএন

Loading


শিরোনাম বিএনএ