32 C
আবহাওয়া
৬:২২ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » লঙ্কাবধের মিশনে বিকেলে মাঠে নামবে বাংলাদেশ

লঙ্কাবধের মিশনে বিকেলে মাঠে নামবে বাংলাদেশ

লঙ্কা

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপের পর্দা উঠেছে গতকাল। আজ বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হবে দুই প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ও শ্রীলঙ্কা। বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার বিপক্ষে জয় দিয়ে শুরু করতে চায় সাকিব আল হাসানের দল। এশিয়া কাপের আগে নেতৃত্বের দায়িত্ব পাওয়া সাকিবের সামনেও একটি বড় চ্যালেঞ্জ বটে।

তামিম ইকবালের অবসর, ফিরে আসা, আবার নেতৃত্ব ছেড়ে দেওয়া; সবমিলিয়ে এই টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেটের জন্য এক প্রকার এসিড টেস্ট। প্রায় সাড়ে তিন বছর নেতৃত্ব দেওয়ার পর ঠিক এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে তামিমের দায়িত্ব ছেড়ে দেওয়া অনেকেই ভালো চোখে নেননি। তামিমের বিষয় ছাড়াও টুর্নামেন্টের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে ইনজুরির শঙ্কা।

লিটন দাস জ্বরের ঘোরে ছিটকেই গেছেন এশিয়ার বিশ্বকাপ থেকে। পরিবর্তে উড়ে এলেন এনামুল হক বিজয়। ডানহাতি টপ অর্ডার আর কনকাশন সাব হিসেবে উইকেটকিপিংয়ের ভাবনা থেকে বিজয়কে উড়িয়ে আনা। সব মিলিয়ে একটি জয় টাইগার শিবিরে এনে দিতে পারে স্বস্তির নিঃশ্বাস কিংবা প্রশান্তির ছোঁয়া।

সাকিবও এক প্রকার বার্তা দিয়ে দিয়েছেন দলকে। জিততে হলে তিন বিভাগেরই ভালো করা চাই। ব্যাটিং-বোলিং যেমন গুরুত্বপূর্ণ তেমন গুরত্বপূর্ণ ফিল্ডিংও। তাইতো বুধবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে সাকিবের চাওয়া, ‘আসলে আমি এক বিভাগের ওপর নির্ভর করে জিততে চাই না। প্রতিটা বিভাগ যদি ভালো করি, পেস বোলিং হতে পারে, ব্যাটিং হতে পারে, স্পিন বোলিং হতে পারে, ফিল্ডিং হতে পারে। চারটা জায়গাতেই ভালো করতে পারলে ভালোভাবে জিততে পারব। অলরাউন্ড ক্রিকেট খেলতে চাই। সব দিক থেকেই আমরা ওদের থেকে ভালো খেললে জিতব।’

টেল এন্ডার ব্যাটসম্যানদের দিকেও গুরুত্ব দিচ্ছে ম্যানেজমেন্ট। ম্যাচের আগের দিন ব্যাট হাতে বেশ ঘাম ঝরিয়েছেন তাসকিন আহমেদ-মোস্তাফিজুর রহমানসহ নাসুমরা। মোস্তাফিজের ইনজুরি শঙ্কা থাকলেও তিনি শেষ প্রস্ততির দিন বোলিং-ব্যাটিং দুটোই করেছেন। সব মিলিয়ে বাংলাদেশ প্রস্তুত লঙ্কাবধের মিশনে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: নাঈম শেখ, তানজিদ তামিম, নাজমুল শান্ত, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদী মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: দিমুথ করুনারত্নে, পাথুন নিশাঙ্কা, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথা আশালঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দাশুন শানাকা, দুশন হেমান্ত, মহেশ থিকসানা, বিনোরা ফার্নান্দো, কাসুন রাজিথা।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ