33 C
আবহাওয়া
৩:৫৭ অপরাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)

বিএনএ ডেস্ক: ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২৬ হাজারে বেশি প্রার্থী। বুধবার রাতে লিখিত পরীক্ষার ফল প্রস্তুত করে টেলিটককে পাঠিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

রাত থেকেই উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস পাঠানো হচ্ছে। এনটিআরসিএর এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই কর্মকর্তা সংবাদমাধ্যমকে বলেন, আমরা অনেক রাতে টেলিটককে ফল প্রস্তুত করে পাঠিয়েছি। তারা ফল প্রকাশ করবে ও প্রার্থীদের এসএমএস পাঠাবেন। তাদের প্রস্তুতির একটি বিষয় আছে। আশা করছি, রাতেই তারা প্রার্থীদের এসএমএস পাঠাবেন ও ফল প্রকাশ করবেন।

উত্তীর্ণ প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠানো হবে। এছাড়া ফল প্রকাশের পর http://ntrca.teletalk.com.bd/result/ এই লিংকে প্রবেশ করে প্রার্থীরা ফলাফল দেখতে পারবেন। নির্ধারিত স্থানে রোল নম্বর ও পরীক্ষা নির্বাচন করে দেখা যাবে ফলাফল।

গত ৫ ও ৬ মে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অংশ নেন ১ লাখ ৪ হাজারের বেশি চাকরিপ্রার্থী। এর আগে বিজ্ঞপ্তি দেওয়ার দীর্ঘ ৩৪ মাস পর গত ৩০ ও ৩১ ডিসেম্বর প্রিলিমিনারি পরীক্ষার আয়োজন করে এনটিআরসিএ।

শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলের ভিত্তিতে বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা এবং কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক নিয়োগে সুপারিশ করে এনটিআরসিএ। ২০১৫ সালের আগ পর্যন্ত এনটিআরসিএ শুধু সনদ প্রদান করত। সনদের ভিত্তিতে নিয়োগ দিত শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটি।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ