32 C
আবহাওয়া
৮:২৬ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বিয়ের ১০ বছর পর একইসাথে  দিনাজপুরে ৪ সন্তানের জন্ম ! 

বিয়ের ১০ বছর পর একইসাথে  দিনাজপুরে ৪ সন্তানের জন্ম ! 

দিনাজপুর:

দিনাজপুর: বিয়ের ১০ বছর পর একই সাথে ৪ সন্তানের জন্ম দিয়ে সাড়া ফেলেছেন,দিনাজপুরের মৌসুমী বেগম (২৯)। জেলায় এই প্রথম একই সাথে চারটি সন্তান প্রসব করে রীতিমত ইতিহাস সৃষ্টি করলেন তিনি।

দিনাজপুরের বিরল উপজেলার উপজেলার ৬ নং ভান্ডারা ইউপি’র ভান্ডারা সরকারপাড়া গ্রামের শরিফুল ইসলামের স্ত্রী মৌসুমী।

বুধবার(৩১ আগস্ট) সকাল সাড়ে ১১ টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে সিজারের মাধ্যমে একে একে চারটি সন্তানের প্রসব করেন এই গৃহবধূ। এর মধ্যে ৩টি ছেলে ও ১টি মেয়ে। বর্তমানে চার নবজাতকসহ প্রসুতি মা সুস্থ্য রয়েছেন বলে কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন।

এদিকে দিনাজপুরের এই প্রথম একই সাথে চারটি সন্তান প্রসব হওয়ায় হাসপাতালের চিকিৎসক ও নার্সদের মাঝে যেমন আনন্দ উল্লাস পরিলক্ষিত হয়েছে। একই সাথে ওই দম্পত্তির নিজ বাড়ী ভান্ডারায় ছড়িয়ে পড়েছে,খুশি ও আনন্দের আমেজ। কারণ, শরিফুল ইসলাম ও মৌসুমী বেগম দম্পতির বিয়ের ১০ বছর পরে সংসারে তাদের একই সাথে ৪ সন্তানের জন্ম।

গৃহবধূ মৌসুমী বেগমের স্বামী শরিফুল জানান, গত ২০ আগষ্ট প্রসব ব্যাথা অনুভব করলে ওই দিনই গর্ভবতী নারী মৌসুমী বেগমকে হাসপাতালে নিয়ে আসা হয়। কয়েক দিন হাসপাতালেই চিকিৎসা নেয়ার পরে বুধবার সকাল সাড়ে ১১ টায় সিজারের মাধ্যমে আমার স্ত্রী চারটি সন্তান জন্ম দেন। তিনি স্ত্রী এবং নবজাতক সন্তানদেন সুস্থ্যতার জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ সার্জন ডা. ইসরাত জাহান জানান, নবজাতকদের বর্তমানে নিবিড় পরিচর্যা ও পর্য়বেক্ষণে ইনকিউবিটরে রাখা হয়েছে। সফল ভাবে সিজার করে জন্ম নেওয়া চার সন্তানের মধ্যে ৩টি ছেলে ও ১টি মেয়ে। হাসপাতালের গাইনি ১নং ওয়ার্ড ৮ নম্বর বেডে চিকিৎসাধীন রয়েছে মৌসুমী বেগম। তিনি ও তার সন্তানরা সুস্থ্য রয়েছেন।
বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ