28 C
আবহাওয়া
১:২১ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করল ছাত্রলীগ

মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করল ছাত্রলীগ

মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করল ছাত্রলীগ

বিএনএ, ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদাতবরণকারী সবার স্মরণে জাতীয় শোক দিবস পালন এবং ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় শাহাদাতবরণকারী সবার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

বুধবার (৩১ জুলাই) সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাঙালির মুক্তি সংগ্রামের অবিসংবাদিত নেতা, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, মহাবিজয়ের মহানায়ক, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এবং ঘাতকের বুলেটে নির্মমভাবে শাহাদাতবরণকারী সকলের স্মরণে জাতীয় শোক দিবস পালন এবং ২১ আগস্ট বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার অকুতোভয় সারথি, বাংলার গণমানুষের পরম আস্থা ও নির্ভরতার একমাত্র ঠিকানা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর বর্বরোচিত গ্রেনেড হামলায় শাহাদাতবরণকারী সকলের স্মৃতিতে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে নেতৃত্বদানকারী শহিদের রক্তস্নাত সংগঠন, ছাত্রসমাজের নির্ভরতা-নিশ্চয়তার স্থায়ী ঠিকানা, তারুণ্যের পথনির্দেশক বাংলাদেশ ছাত্রলীগ মাসব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে।

ছাত্রলীগের ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে-

৫ আগস্ট বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শেখ কামালের ৭৫তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন এবং তার জীবন-কর্মের ওপর উন্মুক্ত স্মৃতিচারণ ও আলোচনা।
৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৪তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন।
১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৪৯তম শাহাদাত বার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন, রক্তদান কর্মসূচি এবং অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ।
১৬ আগস্ট সকল মাদরাসায় বঙ্গবন্ধু, বঙ্গমাতা ও ১৫ আগস্টের সকল শহিদের আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিল।
১৭ আগস্ট ২০০৫ সালে জামায়াত-বিএনপির সংঘটিত সিরিজ বোমা হামলার প্রতিবাদে দেশব্যাপী ‘সন্ত্রাসবিরোধী ছাত্র সমাবেশ’।
২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে শ্রদ্ধা নিবেদন এবং ‘শেখ হাসিনা: তুমি অবিচল, অকুতোভয়, অপ্রতিরোধ্য, দুর্জয়’ শীর্ষক পদযাত্রা।
২৪ আগস্ট নারীনেত্রী আইভী রহমানের ২০তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন।
২৭ আগস্ট জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৮তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন এবং ‘চির উন্নত শির: নজরুল থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে দেশরত্ন’ শীর্ষক সংগীত, কবিতা, গল্পপাঠ।
৩১ আগস্ট বাঙালির চিরতম শোকের মাস আগস্ট স্মরণে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ‘লক্ষ মুজিব ঘরে ঘরে’ শীর্ষক সমাবেশ।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ