29 C
আবহাওয়া
৭:২৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » প্রবাসী মুক্তিযোদ্ধাদের অবদান চিরস্মরণীয়-পরিবেশমন্ত্রী

প্রবাসী মুক্তিযোদ্ধাদের অবদান চিরস্মরণীয়-পরিবেশমন্ত্রী

গৃহ প্রদান সোনার বাংলা বিনির্মাণের পদক্ষেপ-পরিবেশমন্ত্রী

বিএনএ,ঢাকা : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণার পরে সেসময় প্রবাসে বসবাসরত দেশপ্রেমিক বাঙালি নেতৃবৃন্দ বহির্বিশ্বে বাংলাদেশের স্বাধীনতার সপক্ষে জনমত সৃষ্টিতে যে অসামান্য অবদান রাখেন, তা বাঙালি জাতি কখনো ভুলতে পারবে না। তিনি বলেন, প্রবাসে মুক্তিযুদ্ধের সংগঠকদের অক্লান্ত পরিশ্রমের ফলে বিশ্বের শক্তিশালী রাষ্ট্রগুলোর জনমত স্বাধীনতার পক্ষে আসে। ফলে আমাদের স্বাধীনতা অর্জন ত্বরান্বিত হয় এবং স্বাধীনতার পর পরই অনেক দেশ বাংলাদেশকে স্বীকৃতি প্রদান করে।

মন্ত্রী শনিবার (৩১ জুলাই) ইস্ট লন্ডনের সিডনি স্ট্রিটে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ এবং গার্ডেন অভ্ পিস কবরস্থানে অবস্থিত প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি মরহুম আলহাজ উস্তার আলীর কবর জিয়ারতকালে উপস্থিত স্থানীয় বাঙালি কমিউনিটির সদস্যদের উদ্দেশে এসব কথা বলেন।

মোঃ শাহাব উদ্দিন বলেন, প্রবাসে মুক্তিযুদ্ধের সংগঠকদের এই অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার তাঁদের বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি প্রদান করছে। শুধু জাতীয়ভাবেই নয়, ব্যক্তি পর্যায়েও তাঁদের এই অবদান বাংলাদেশ শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ স্থানীয় বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ২৪, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ