23 C
আবহাওয়া
৬:৪৪ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে স্টোকস

ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে স্টোকস

বেন স্টোকস

বিএনএ, স্পোর্টস ডেস্ক : ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের আগে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস।

এক বিবৃতিতে স্টোকসের আপাতত ক্রিকেট থেকে দূরে থাকার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তারা জানায়, ‘ইংল্যান্ড পুরুষ দলের অলরাউন্ডার বেন স্টোকস সব ধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন। মানসিক স্বাস্থ্যকে গুরুত্ব দিতেই সরে গেছেন স্টোকস। এছাড়া তার বাঁ-হাতের আঙ্গুলের চোটও পুরোপুরি সাড়েনি।’

স্টোকসের এমন সিদ্বান্তকে সমর্থন জানিয়েছেন ইসিবির ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে গাইলস। খুব শীঘ্রই আবারো স্টোকসকে ইংল্যান্ডের জার্সি গায়ে দেখা যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন জাইলস। তিনি বলেন, ‘যতটা সময় দরকার স্টোকস নিবে। আমরা ভবিষ্যতে তাকে ইংল্যান্ডের জার্সি গায়ে খেলতে দেখা যাবে বলে আশাবাদী।’

করোনাকালে যেকোন সিরিজ খেলাটা ক্রিকেটারদের জন্য কঠিন হয়ে পড়েছে। কোয়ারেন্টাইন-আইসোলেশন পর্ব মিলিয়ে জৈব সুরক্ষার বলয়ের মধ্যে ক্রিকেটারদের দীর্ঘ সময় থাকতে হয়, এতে মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়ে তারা। তাই ধারনা করা হচ্ছে, মানসিক স্বাস্থ্যের দিকে বাড়তি মনোযোগ দিতে আপাতত ব্যাট-বল থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন স্টোকস।

অনির্দিষ্টকালের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতি নেয়ায় আসন্ন ভারতের বিপক্ষে সিরিজে পাওয়া যাবে না স্টোকসকে। তাই ভারতের বিপক্ষে সিরিজে স্টোকসের পরিবর্তে সমারসেটের অলরাউন্ডার ক্রেইগ ওভারটনকে দলে নিয়েছে ইংল্যান্ড। ইংল্যান্ডের হয়ে ৭১টি টেস্ট, ১০১ ওয়ানডে ও ৩৪টি টি-টুয়েন্টি খেলেছেন স্টোকস।

মানসিক সমস্যার জন্য খেলোয়াড়দের বিরতি নেওয়া নতুন ঘটনা নয়। চলতি টোকিয়ো অলিম্পিক্সে মানসিক অবসাদে সরে দাঁড়িয়েছেন জিমন্যাসট সিমোনে বাইলস। এর আগে গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ এই একই সমস্যার জন্য সাময়িক বিরতি নিয়েছিলেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ