28 C
আবহাওয়া
১০:৫৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ‘অল আইজ অন রাফাহ’ স্লোগানে সোশ্যাল মিডিয়ায় ঝড়

‘অল আইজ অন রাফাহ’ স্লোগানে সোশ্যাল মিডিয়ায় ঝড়


বিএনএ বিশ্বডেস্ক : ফিলিস্তিনি শরণার্থীদের তাঁবু শিবিরে হামলার একটি এআই ছবি ‘অল আইজ অন রাফাহ’ স্লোগানে সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ঝড় তুলেছে৷ এটি এ পর্যন্ত প্রায় ৫০ মিলিয়ন বার শেয়ার হয়েছে।

গাজার ক্রমবর্ধমান সংকটের প্রতিক্রিয়ায় বিশ্বব্যাপী মনোযোগ এবং পদক্ষেপের প্রয়োজনীয়তা তুলে ধরতেই এই চিত্র হ্যাশট্যাগের মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় ‘ট্রেন্ডিং’ হচ্ছে।

এই ছবি এবং স্লোগান ভাইরাল হয় যখন দক্ষিণ গাজার শহর রাফাহতে বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের একটা শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলা হয় এবং তাতে আগুন ধরে যায়।

হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানায় এতে অন্তত ৪৫ জন নিহত হয়েছে। আরও শত শত মানুষ আহত, পুড়ে যাওয়া ও শরীরে বোমার আঘাতের চিকিৎসা নিচ্ছে।

রাফাহ’র ক্যাম্পে এই হামলার পরপরই ছবিটি ভাইরাল হয় যা বিবিসি অ্যারাবিকের তথ্য অনুযায়ী প্রথমে মালয়েশিয়ার এক যুবক তার সামাজিক মাধ্যম অ্যাকাউন্টে পোস্ট করে।

রাফাহ’র ক্যাম্পে ইসরাইলের হামলার পর এই স্লোগানটি নেয়া হয় মূলত দখলকৃত ফিলিস্তিনি অঞ্চলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি রিচার্ড পিপারকর্নের একটি উক্তি থেকে।

গত ফেব্রুয়ারিতে তিনি সাংবাদিকদের বলেন যে ‘অল আয়েস অন রাফাহ’ বা ‘আমাদের সবার চোখ এখন রাফাহ’র দিকে’। তিনি এর মাধ্যমে রাফাহতে হামলার পরিকল্পনা করা ইসরাইলি সেনাবাহিনীকে একটা সতর্কতার বার্তা দেন।

বিএনএ/ ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ