28 C
আবহাওয়া
১০:৫২ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » নিহত ইসরায়েলি সেনার সংখ্যা বেড়ে ২৯৪

নিহত ইসরায়েলি সেনার সংখ্যা বেড়ে ২৯৪


বিএনএ, বিশ্বডেস্ক : গাজা উপত্যকায় আরো দুই ইসরায়েলি সেনা নিহত হয়েছেন। শুক্রবার (৩১ মে) ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)  জানিয়েছে, গতকাল সামরিক অভিযানে অংশ নেয়ার সময় এই দুই সেনা নিহত হয়েছেন। দুই সেনার মৃত্যুতে গাজায় স্থল হামলা শুরুর পর নিহত ইসরায়েলি সেনার সংখ্যা বেড়ে ২৯৪ হয়েছে। এর আগে বুধবারে পশ্চিম তীর ও উত্তর গাজায় তিন ইসরায়েলি সেনা নিহত হয়।

গত ৭ অক্টোবর ইসরায়েলি ভূখণ্ডে অতর্কিত হামলা চালায় হামাস। এতে এক হাজার ১৭০ জন নিহত হন। নিহতদের মধ্যে কিছু সেনা সদস্য রয়েছেন। তবে তারা এই ২৯৪ জন নিহতের মধ্যে অন্তর্ভুক্ত নন। মূলত স্থল হামলা শুরুর পর থেকে নিহতদের নাম এই তালিকায় যোগ করে ইসরায়েল।

নিহত সেনা সার্জেন্ট ফার্স্ট ক্লাস (রিজার্ভ) আদার গাভরিয়েল (২৪) আইডিএফের বিসলামাক ব্রিগেডের ৬,৮২৮তম ব্যাটালিয়নের সদস্য। তিনি সিসারিয়া অঞ্চলের বাসিন্দা। অপর নিহত সেনা হলেন সার্জেন্ট ইয়েহোনাতান ইলিয়াস (২০)। তিনি গিভাতি ব্রিগেডের সদস্য ও জেরুজালেমের বাসিন্দা।

আইডিএফের প্রাথমিক তদন্তে জানা গেছে, গাভরিয়েল উত্তর গাজা উপত্যকায় হামাসের যোদ্ধারে সঙ্গে লড়াই করার সময় নিহত হন। দক্ষিণ গাজা উপত্যকায় ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে প্রাণ হারান ইলিয়াস। এই হামলায় গিভাতি ব্রিগেডের অপর এক সেনা গুরুতর আহত হয়েছেন।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ