23 C
আবহাওয়া
৭:২৭ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নিসচার সেরা উপজেলা ধামরাই

নিসচার সেরা উপজেলা ধামরাই


বিএনএ, সাভার: ঢাকা-আরিচা মহাসড়কে চলছে সংস্কার কাজ। যানবাহন চলাচলের জন্য বিকল্প সড়ক ব্যবহারের নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ। তবে সেখানে সৃষ্টি হয়েছে ব্যপক যানজট। সকাল থেকে দুপুর পর্যন্ত সেই যানজটে নাকাল এই সড়কে চলাচলরত মানুষেরা।

পরিস্থিতি সামাল দিতে হিমসিম খাচ্ছিলো পুলিশও। সেখানেই স্বেচ্ছাসেবী হিসেবে এগিয়ে আসে ধামরাই উপজেলা নিরাপদ সড়ক চাই আন্দোলনের কর্মীরা। অর্ধশত কর্মীর আধা ঘণ্টা চেষ্টায় ফিরে আসে স্বস্তি। চলতি বছরের শুরু জানুয়ারি মাসের দিকের ঘটনা এটি।

এমন করে মহাসড়ক, আঞ্চলিক সড়কসহ বিভিন্ন সড়কে শৃঙ্খলা আনতে উপজেলা জুড়ে অন্তত অর্ধ শতাধিক স্বেচ্ছাসেবী এই সংগঠনের ব্যানারে নিয়মিত কাজ করে যাচ্ছে। কাজের স্বীকৃতিস্বরুপ নিরাপদ সড়ক চাই আন্দোলনের বর্ষসেরা উপজেলা কমিটির পুরষ্কারও পেয়েছে ঢাকার এই উপজেলা কমিটি।

গতকাল শনিবার (২৮ মে) রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে সংগঠনের ৯ম মহাসমাবেশে উপজেলা পর্যায়ে অবদান রাখায় এ পুরষ্কার দেওয়া হয়। সংগঠনের পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের হাত থেকে পুরষ্কার গ্রহণ করেন ধামরাই উপজেলা নিসচার সভাপতি নাহিদ মিয়া।

জানতে চাইলে ধামরাই উপজেলা নিসচা সভাপতি বলেন, আমরা ঢাকা-আরিচা মহাসড়কসহ ধামরাইয়ের সকল সড়কের সংকট নিরসনে ভূমিকা রাখার চেষ্টা করেছি। আমাদের স্বেচ্ছাসেবীরা নিয়মিত কাজ করেছেন। সওজের সাথে মিলে আমরা সরকারি ভুমি উদ্ধারে কাজ করেছি।

তিনি বলেন, এই পুরষ্কারে আমরা অনেক আনন্দিত। এটি আমাদেরকে সামনে আরো কাজ করতে উদ্বুদ্ধ করবে। আমরা চাই সড়ক যেন সকলের জন্যে নিরাপদ হয়। সে জন্যে আমরা নিজেদের ভূমিকা পালন করে যাবো।

বিএনএ/ইমরান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ