31 C
আবহাওয়া
২:৪৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ছন্দে ফিরতে টেস্ট অধিনায়কত্ব ছাড়তে চান মুমিনুল হক

ছন্দে ফিরতে টেস্ট অধিনায়কত্ব ছাড়তে চান মুমিনুল হক

ছন্দে ফিরতে টেস্ট অধিনায়কত্ব ছাড়তে চান মুমিনুল হক

বিএনএ ডেস্ক: নিজে রান খরায় আবার দলগত পারফর্মেন্সও ভাল নয়। সবমিলিয়ে ছন্দে ফিরতে টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন মুমিনুল হক।

মঙ্গলবার (৩১ মে) সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনকে এ কথা জানিয়ে দিয়েছেন তিনি। বিকেলে বোর্ড সভাপতির গুলশানের বাসায় বৈঠক শেষে গণমাধ্যমকে এ তথ্য জানান মুমিনুল হক।

মুমিনুল বলেন, ব্যাটিংয়ে অবদান রাখতে না পারায় অধিনায়কত্বের কাজটা কঠিন হয়ে যাচ্ছে। তিনি মনে করেন এ সময়ে নতুন কাউকে দায়িত্ব দেয়াটা ভালো হবে। জানান, তিনি তার সিদ্ধান্ত বিসিবিকে জানিয়েছেন বাকী সিদ্ধান্ত বিসিবি নিবে। টেস্ট অধিনায়ক জানান, বোর্ড সভাপতি তাঁকে অধিনায়কত্ব চালিয়ে যেতে বললেও ব্যক্তিগতভাবে তিনি সেটি চান না।

এদিকে সভাপতির বাসা থেকে বেরিয়ে বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ জানান, মুমিনুল যে সিদ্ধান্ত জানিয়েছেন সেটি তার ব্যক্তিগত ইচ্ছা। এর সঙ্গে অনেক কিছু জড়িত। বোর্ড সভাপতি ক্রিকেট পরিচালনা বিভাগের সঙ্গে কথা বলবেন, দলের সবার সঙ্গে কথা বলতে হবে। ২ তারিখে বোর্ড সভা আছে। সেখানে এটি নিয়ে আলাপ আলোচনা হলে পরে বিস্তারিত জানানো যাবে।

২০১৯ সালে সাকিব আল হাসানের ওপর আইসিসির নিষেধাজ্ঞার পর টেস্ট অধিনায়কত্ব দেয়া হয় মুমিনুলকে। তাঁর নেতৃত্বে ১৭টি টেস্ট খেলে বাংলাদেশ জিতেছে মাত্র ৩টিতে। এর মধ্যে মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়টাও আছে, বাকি দুইটি জয় এসেছে জিম্বাবুয়ের বিপক্ষে।

বেশ কিছুদিন ব্যাটসম্যান মুমিনুলের সময়টা মোটেই ভালো যাচ্ছে না। সর্বশেষ ৯ ইনিংসে মাত্র একবার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন তিনি। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ ব্যবধানে সিরিজ হেরেছে বাংলাদেশ। সেখানে তিন ইনিংসে মুমিনুলের রান-২, ৯ ও ০।

মুমিনুল বলেন, অধিনায়ক হিসেবে ভালো খেললে দল না জিতলেও দলকে উজ্জীবিত রাখা সম্ভব। তিনি মনে করেন নিজে ভালো খেলতে না পারায় তার প্রভাব দলের উপরও পড়ছে।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে মুমিনুলকে অধিনায়ক করেই দল ঘোষণা করেছে বিসিবি। জানা গেছে, মুমিনুল শেষ পর্যন্ত অধিনায়কত্ব করতে না চাইলে টেস্টের নেতৃত্ব দেয়া হতে পারে সাকিব আল হাসানকে। এ বিষয়ে সাকিবের সাথে প্রাথমিক আলোচনাও নাকি সেরে রেখেছে বিসিবি।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ