28 C
আবহাওয়া
৫:১১ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জিম্বাবুয়ে সফরের আগেই নতুন কোচ পাচ্ছে টাইগাররা

জিম্বাবুয়ে সফরের আগেই নতুন কোচ পাচ্ছে টাইগাররা

জিম্বাবুয়ে সফরের আগেই নতুন কোচ পাচ্ছে টাইগাররা

বিএনএ ক্রীড়া ডেস্ক: জিম্বাবুয়ে সফরের আগেই নতুন স্পিন বোলিং এবং ব্যাটিং কোচ পাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।নিউজিল্যান্ড তারকা ড্যনিয়েল ভেট্রোরির সঙ্গে চুক্তি শেষ বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)র। আপাতত বাংলাদেশ দলের স্পিন কোচের জায়গাটা ফাঁকাই আছে। এই পদে নতুন নিয়োগের ব্যাপারে একটি তালিকা করেছে বিসিবি। সেখান থেকে দ্রুত সময়ের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিসিবি।সেইসঙ্গে ব্যাটিং কোচ জন লুইসের বিকল্প হিসেবেও নতুন কোচ আনবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সোমবার(৩১ মে) সংবাদ মাধ্যমকে এমনটাই জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।তিনি বলেন,টি-টোয়েন্টি বিশ্বকাপকে কেন্দ্র করে ভেট্রোরির সঙ্গে একশ দিনের জন্য চুক্তি করেছিল বিসিবি। কিন্তু গত বছর করোনায় বিশ্বকাপ থমকে গেলে সময় বাড়িয়ে নিউজিল্যান্ড সফর পর্যন্ত বাংলাদেশের সঙ্গে ছিলেন ভেট্রোরি। বর্তমানে আর চুক্তিতে নেই তিনি। তার জায়গা নতুন কোচ নিয়োগ দেয়া হবে।স্পিন কোচ এশিয়া থেকে আসবে তিন জন তার মধ্যে শ্রীলঙ্কান একজন, একজন ভারতের, আরেকজন পাকিস্তানের।

আকরাম খান বলেন,দুই তিন দিনের মধ্যে সিনিয়র ক্রিকেটারদের পরামর্শটা নেয়া হবে। এরপর কোচিং স্টাফ, হেড কোচের সঙ্গে আলোচনা করেই  চিন্তা ভাবনা করা হবে।ব্যাটিং কোচ এখনো জন লুইস আছে ওর ব্যাপারটা অনেকে (বোর্ড পরিচালকদের) আগ্রহ দেখাচ্ছে আবার অনেকে আগ্রহ দেখাচ্ছে না। প্রথমে তার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।যদি তাকে রাখা না হয়,তাহলে দুই তিন জন বিসিবি’র শর্ট লিস্টেড আছে। এরমধ্যে একজন আছেন যিনি আগেও বাংলাদেশের সঙ্গে কাজ করেছেন। এটা মনে হয় আরও তিন চার দিন সময় লাগবে, এর মধ্যেই চূড়ান্ত করা সম্ভব হবে বলে জানান তিনি।

এদিকে, বিসিবি’র তালিকায় থাকা তিনজনের মধ্যে সবার আগে আসছে শ্রীলঙ্কার সাবেক বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথের নাম। গুঞ্জণ চলছে তিনিই নাকি হতে চলেছেন পরবর্তী কোচ। যদিও আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি বিসিবি। সাবেক কোচ জেমি সিডন্সকে নিয়েও ইতিবাচক বিসিবি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ