Bnanews24.com
কভার করোনাভাইরাস প্রশাসন বাংলাদেশ সব খবর

চাঁপাইনবাবগঞ্জে লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়ল

চাঁপাইনবাবগঞ্জে লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়ল

বিএনএ চাঁপাইনবাবগঞ্জ:করোনার সংক্রমণ রোধে চাঁপাইনবাবগঞ্জে চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসন। সোমবার(৩১ মে) এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন জেলা প্রশাসক(ডিসি)  মঞ্জরুল হাফিজ।

জেলা প্রশাসক বলেন, জনগণকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সর্বসম্মত সিদ্ধান্ত ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে সাত দিনের জন্য জেলাজুড়ে লকডাউন কার্যকর করা হবে। লকডাউনের সময় সব দোকানপাট ও যানচলাচল বন্ধ থাকবে। রাজশাহী ও নওগাঁ থেকে কোনো যানবাহন চাঁপাইনবাবগঞ্জে প্রবেশ করতে পারবে না এবং চাঁপাইনবাবগঞ্জ থেকেও কোনো যানবাহন জেলার বাইরে যাবে না। রোগী ও অন্য জরুরি সেবাদানকারীর ক্ষেত্রে এটি প্রযোজ্য হবে না বলে জানান তিনি।

জেলা সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী জানান, জেলায় এ পর্যন্ত এক হাজার ৭২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে গত ঈদের পর থেকে ৬শ’র মতো শনাক্ত হয়েছে। ঈদের আগে নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ১৪ শতাংশ। সেখানে কয়েক দিনের মধ্যে বাড়তে বাড়তে ২৬ মে ৫৫ শতাংশ এবং তারপর ৬২ শতাংশে উঠেছিল। তবে পরে একটু কমেছে।গত শনিবার ৬২১টি নমুনা পরীক্ষায় ১৬১ জনের সংক্রমণ ধরা পড়েছে।

তিনি বলেন, নতুন করে চাঁপাইনবাবগঞ্জে ১০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। ১৮৮ জনের নমুনায় ১০৭ জনের করোনা পজিটিভ আসে।তবে করোনায় গত ২৪ ঘণ্টায় জেলায় কারও মৃত্যু হয়নি।চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের করোনা ইউনিটের শয্যা সংখ্যা বাড়িয়ে ৫০টি করা হয়েছে। সেইসঙ্গে নমুনা পরীক্ষার সংখ্যাও বাড়ানো হয়েছে  বলে জেলা সিভিল সার্জন।

এদিকে, লকডাউনে জেলাজুড়ে পুলিশের ৫০টি চেকপোস্ট বসানো হয়েছে।লকডাউনের বিধিনিষেধ মানাতে কাজ করছেন পুলিশ সদস্যরা।

বিএনএনিউজ/রঞ্জু, আরকেসি