29 C
আবহাওয়া
২:৫৬ অপরাহ্ণ - জুন ২০, ২০২৪
Bnanews24.com
Home » চবি সাংবাদিক সমিতির আলোচনা সভা ও ইফতার মাহফিল

চবি সাংবাদিক সমিতির আলোচনা সভা ও ইফতার মাহফিল


বিএনএ, চবি : পবিত্র মাহে রমজান উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।রোববার (৩১ মার্চ)  নগরীর জিইসি’তে হোটেল জামান এন্ড রেস্টুরেন্টে এ আয়োজন করা হয়।

চবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রোকনুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাংবাদিক সমিতি সভাপতি মোহাম্মদ আজহার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের।

এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপাচার্য উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে এবং উপ-উপাচার্য (প্রশাসনিক) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি সালাউদ্দিন মো. রেজা এবং সেক্রেটারি দেবদুলাল ভৌমিক, প্রাণীবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মনজুরুল কিবরীয়া এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সভাপতি ড. শহীদুল হক।

আলোচনা সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী বলেন, এই ক্যাম্পাসের সাংবাদিকরা আমার মতে সবচেয়ে চৌকস ও দক্ষ। তাঁরা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, সেটা আমাদের প্রত্যাশা।

উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে বলেন, সাংবাদিক মানে হলো সমাজের দর্পণ। তারা দেশে ও বিদেশে বিশ্ববিদ্যালয়ের তথ্য তুলে ধরেন। আমরা চাই তারা সকলে এগিয়ে যাক।

উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবু তাহের বলেন, রমজান ত্যাগের মাস, ধৈর্যের মাস। আমরা রমজানের মাধ্যমে তাকওয়া অর্জন করতে পারলেই সত্য ও ন্যায়ের পথে যেতে পারবো। আমাদের ভুলভ্রান্তিগুলো দেখিয়ে দিলে তা শুধরে নিতে পারবো।

স্বাগত বক্তব্য রাখেন চবিসাসের সহ-সভাপতি আহমেদ জুনাইদ। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শহীদুল হক, চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল হক, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি সালাউদ্দিন মো. রেজা।

এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, চবিসাসের সাবেক সভাপতি খলিলুর রহমান, চবি শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক পার্থ প্রতিম বড়ুয়া, ছাত্রদলের সভাপতি আলাউদ্দিন মহসিন, ছাত্র ইউনিয়নের সভাপতি সুদীপ্ত চাকমা।

এ সময় আরো উপস্থিত ছিলেন আইসিটি সেলের পরিচালক ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. খাইরুল ইসলাম, সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট ড. শীপক কৃষ্ণ দেব নাথ, গ্রন্থাগারিক অধ্যাপক ড. হেলাল উদ্দীন, যোগাযোগ ও সাংবাদিক বিভাগের সহযোগী অধ্যাপক শাহাব উদ্দিন নিপু, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট ড. সজীব ঘোষ, সহকারী প্রক্টর নাজেমুল আলম মুরাদ, রোকন উদ্দিন ও আব্দুল মান্নান, সিএসই বিভাগের অধ্যাপক রেজাউল করিম।  চবিসাসের সাবেক নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতারা এতে অংশগ্রহণ করেন।

বিএনএ/ সুমন, ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ