30 C
আবহাওয়া
৮:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » রোববার পর্যন্ত আল্টিমেটাম, শামসের মুক্তি না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

রোববার পর্যন্ত আল্টিমেটাম, শামসের মুক্তি না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি


বিএনএ, সাভার : ঢাকার সাভারে সংবাদ প্রকাশের জেরে গ্রেপ্তার হওয়া প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামসকে আগামী রোববার (২ এপ্রিল) এর মধ্যে মুক্তি দেওয়ার আল্টিমেটাম দিয়ে ঢাকা-আরিচা মহাসড়ক ছাড়লেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর আগে সাংবাদিক শামসুজ্জামানের নিঃশর্ত মুক্তির দাবিতে আজ (৩১ মার্চ) দুপুর পৌনে তিনটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখেন তারা।

মহাসড়ক ছাড়ার আগে শিক্ষার্থীরা বলেন, রোববারের শুনানিতে শামসুজ্জামানের মুক্তি না দেওয়া হলে আরও কঠোর আন্দোলন করা হবে। তাছাড়া রমজান মাস, সবাই রোজা রেখেছে, সেটা চিন্তা করে আজকে আমাদের কর্মসূচি প্রত্যাহার করলাম।

আন্দোলন চলাকালে শিক্ষার্থীরা বলেন, আমার ভাই জেলে কেনো শেখ হাসিনা জবাব চাই, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করো করতে হবে, ভাত দে কাপড় দে, নইলে গদি ছেড়ে দে, জ্বালো জ্বালো আগুন জ্বালো – এমন স্লোগান দেন।

এছারাও তারা নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূলের দাম কমিয়ে দেওয়াসহ বহুল বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করার জন্য স্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীরা মহাসড়ক ছাড়ার পর জান চলাচল স্বাভাবিক হয়।

উল্লেখ্য, গত ২৬ মার্চ প্রথম আলো পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনের জেরে গতকাল ভোর চারটার দিকে সাভারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাশের আমবাগান এলাকায় শামসুজ্জামানের বাসা থেকে সাদা পোশাক পরিহিত সিআইডি পরিচয়ে তাকে তুলে নিয়ে যায়। এ সময় তারা শামসুজ্জামানের বাসা থেকে তল্লাশি করে তাঁর ব্যবহৃত একটি ল্যাপটপ, দুটি মুঠোফোন ও একটি পোর্টেবল হার্ডডিস্ক নিয়ে যায়। পরে আজ দুপুরে রমনা থানার এক মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ। পরে বিজ্ঞ আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আজ সকাল সাংবাদিক শামসুজ্জামান শামসকে সাড়ে দশটায় কেরানীগঞ্জ থেকে কাশিমপুর কারাগার-১-এ নেওয়া হয়েছে।

বিএনএ/ ইমরান খান, ওজি

Loading


শিরোনাম বিএনএ