27 C
আবহাওয়া
১:৩১ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » যুক্তরাষ্ট্রে “গাজার জন্য উপবাস” বৃহস্পতিবার

যুক্তরাষ্ট্রে “গাজার জন্য উপবাস” বৃহস্পতিবার

ফিলিস্তিনের মানবিক সঙ্কটের প্রতি

বিশ্ব ডেস্ক: গাজার সঙ্গে সংহতি প্রকাশ করে মার্কিন ফেডারেল কর্মচারীরা বৃহস্পতিবার ‘উপবাসের কর্মসূচি’ পালন করবে ।

মার্কিন যুক্তরাষ্ট্রে ফেডারেল সরকারী কর্মচারীরা ফিলিস্তিনের মানবিক সঙ্কটের প্রতি রাষ্ট্রপতি জো বাইডেন এবং তার প্রশাসনের প্রতিক্রিয়ার প্রতিবাদে বৃহস্পতিবার “গাজার জন্য উপবাসের দিন” পরিকল্পনা করছে, খবর আরব নিউজের।

উপবাসটি ফেডস ইউনাইটেড ফর পিসের প্রতিনিধিদের দ্বারা সংগঠিত হচ্ছে, যা প্রতিরক্ষা বিভাগ, হোমল্যান্ড সিকিউরিটি এবং স্টেট সহ ২০ টিরও বেশি সরকারী সংস্থার প্রতিনিধিত্ব করে।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের প্রতি বাইডেনের অবস্থান এবং গাজার অভ্যন্তরে তার সামরিক আক্রমণ নিয়ে কিছু সরকারি কর্মচারীদের মধ্যে অস্থিরতার মধ্যে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

একজন ফেডারেল কর্মচারী সংবাদপত্রকে বলেন, উপবাসের দিনটি ইসরায়েলের “ইচ্ছাকৃতভাবে গাজায় প্রবেশ করা থেকে খাবার বন্ধ করে যুদ্ধের অস্ত্র হিসাবে অনাহার” ব্যবহারকে তুলে ধরতে ব্যবহৃত হবে।

বৃহস্পতিবারের বিক্ষোভে অংশগ্রহণকারীদের কালো পোশাক বা ঐতিহ্যবাহী ফিলিস্তিনি কেফিয়াহ স্কার্ফ পরে কাজে যেতে বলা হয়েছে।

ফেডারেল কর্মচারীদের একই দল গাজা যুদ্ধের ১০০ দিন উপলক্ষে 16 জানুয়ারী একটি “শোক দিবস” পালন করে।

হোয়াইট হাউসের কর্মচারীদের “মনোবল বাড়াতে” একটি পার্টির আয়োজন করার খবর প্রকাশিত হওয়ার পরে “যুদ্ধবিরতির জন্য স্টাফার্স” নামে একটি দল সম্প্রতি হোয়াইট হাউসের চিফ অফ স্টাফ জেফ জিয়ান্টসের সমালোচনা করেছে।

গোষ্ঠীটি একটি বিবৃতিতে বলেছে: “গত তিন মাসে এই অঞ্চলে যে জীবনগুলো নেওয়া হয়েছে তার প্রতি সম্পূর্ণ উদাসীনতা প্রদর্শনে আমরা বিরক্ত।

“এই স্তরের ধ্বংস, এই স্তরের সন্ত্রাসের কোনও যুক্তি নেই। আমরা দ্ব্যর্থহীনভাবে আপনাকে যুদ্ধবিরতির দাবি জানাই। আমরা এই বর্বরতার সাথে আমাদের জড়িত থাকার অবসানের জন্য আপনাকে আহ্বান জানাই।”

প্রায় ২৭হাজার ফিলিস্তিনি, যাদের মধ্যে ১০হাজার শিশু, গত বছরের ৭ অক্টোবর হামাস জঙ্গিদের হামলার প্রতিশোধে নিতে ইসরায়েলের আক্রমনে নিহত হয়েছে।

যখন জাতিসংঘের অনুমান গাজার প্রায় ২ মিলিয়ন মানুষ দুর্ভিক্ষ ঝুঁকিতে রয়েছে।

বিএনএ,এসজিএন /এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ