34 C
আবহাওয়া
৮:১৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রায় শুনে ছটফট করেন প্রদীপ

রায় শুনে ছটফট করেন প্রদীপ

রায় শুনে ছটফট করেন প্রদীপ

বিএনএ কক্সবাজার: মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় বরখাস্ত ওসি প্রদীপ কুমার ও লিয়াকত আলীর মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। তাদের সহযোগিতা করার অপরাধে ছয়জনকে যাবজ্জীবন এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় সাতজনকে খালাস দেয়া হয়।

সোমবার (৩১ জানুয়ারি) বিকেলে এই রায় ঘোষনা করেন কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল।

আদালত সূত্রে জানা গেছে, বিচারকের রায় ঘোষণার পর এজলাস কক্ষে ১৫ আসামির সবাই কান্না করেছেন। কেউ মৃত্যুদণ্ডের রায় শুনে, আবার কেউ যাবজ্জীবনের জন্য, বাকি সাতজন খালাস পাওয়ার আনন্দে কান্না করেন। সে সময় মৃত্যুদণ্ডের রায় শুনে কাঠগড়ায় ছটফট করতে থাকেন প্রদীপ কুমার দাশ। তবে, পরিদর্শক মো. লিয়াকত আলী স্বাভাবিক ছিলেন।

এছাড়া, যাবজ্জীবন রায়ের দণ্ড শুনে কাঠগড়ায় কান্নায় ভেঙ্গে পড়েন আসামি মোহাম্মদ আইয়াজ ও মো. নিজাম উদ্দিন। এরপর অপর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি নন্দ দুলাল রক্ষিতকে চড়-থাপড় মারতে থাকেন তারা। সে সময় আইয়াজ বলতে থাকেন, তাকে বাসা থেকে ধরে নিয়ে যায় নন্দ দুলাল। সে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ফাঁসিয়ে দেয়া হয়েছে।

সোমবার রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন সরকারি কৌঁসুলি, বাদীপক্ষের আইনজীবী ও আসামিপক্ষের আইনজীবীসহ বাদী-বিবাদীদের স্বজন এবং সংশ্লিষ্টরা। রায়কে কেন্দ্র করে আদালতের চারপাশে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

২০২০ সালের ৩১ জুলাই ঈদুল আজহার আগের রাতে কক্সবাজার-টেকনাফ মেরিনড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর  চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা। হত্যাকাণ্ডের চারদিন পর ৫ আগস্ট বাদী হয়ে কক্সবাজার জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে হত্যা মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস। দীর্ঘ আইনী কার্যক্রম শেষে এই মামলার রায় ঘোষণা করা হলো।

বিএনএনিউজ/আরকেসি

নিউজটি শেয়ার করতে নিচের সোশ্যাল মিডিয়া বাটনে ক্লিক করুন।

Loading


শিরোনাম বিএনএ