33 C
আবহাওয়া
৭:৩৯ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বরিশালে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

বরিশালে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

বরিশালে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

বিএনএ, বরিশাল: ভোট ডাকাতির কালো দিবসের ব্যানারে বরিশালে বাম গণতান্ত্রিক জোট বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে। শনিবার (৩০ ডিসেম্বর) বেলা ১১টায় নগরের অশ্বিনী কুমার হলের সামনে এ কর্মসূচি পালন করেন তারা। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোটের বরিশাল জেলার সমন্বয়ক শাহ আজিজ খোকন।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ দুলাল মজুমদার, সাবেক সভাপতি অ্যাডভোকেট এ.কে আজাদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলার সদস্য দুলাল মল্লিক, সদস্য বিজন সিকদার, সদস্য সহিদুল ইসলাম ও বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের সদস্য বিরেন রায়।

এ সময় বক্তারা বলেন, ২০১৮ সালে দিনের ভোট রাতে দেওয়ার মাধ্যমে গণতন্ত্রের কবর খোঁড়া হয়েছিল। সেই থেকে বাম গণতান্ত্রিক জোট ৩০ ডিসেম্বর সারাদেশে কালো দিবস পালন করে আসছে।

বক্তারা এ সময় বলেন, এ সরকার ২০১৪ এবং ২০১৮ সালের মতো ২০২৩ সালেও একটা প্রহসনের নির্বাচনের আয়োজন করেছে। দেশের সাধারণ মানুষের অংশগ্রহণ এবং ভিন্ন মতের তোয়াক্কা না করে এ নির্বাচন আয়োজন করা হয়েছে তাই সাধারণ মানুষ এ নির্বাচনে অংশ নেবে না। বাম গণতান্ত্রিক জোট এ প্রহসনের নির্বাচনকে বর্জন করছে। দেশবাসীও ৭ জানুয়ারি কেন্দ্রে না গিয়ে প্রমাণ করবে এটা শুধু আওয়ামী লীগের জনবিচ্ছিন্ন ও পাতানো নির্বাচন। নেতারা অবিলম্বে এ প্রহসনের নির্বাচন বাতিল করে সরকারের পদত্যাগ দাবি করেন ও আলাপ আলোচনার মাধ্যমে একটি নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানান।

বিএনএ/ সাইয়েদ কাজল, ওজি

Loading


শিরোনাম বিএনএ