26 C
আবহাওয়া
৪:০০ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » বছরের সফলদের তালিকায় মোস্তাফিজ

বছরের সফলদের তালিকায় মোস্তাফিজ

মোস্তাফিজ

বিএনএ, স্পোর্টস ডেস্ক: ২০২১ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সফল বোলারদের তালিকায় রয়েছেন বাংলাদেশের মোস্তাফিজুর রহমান। সর্বাধিক উইকেট শিকারির তালিকায় সেরা পাঁচে আছেন ‘কাটার মাস্টার’ খ্যাত এই বাঁহাতি পেসার। সেরা দশে আছেন আরো এক বাংলাদেশি। তিনি- সাকিব আল হাসান। শেষ হতে চলা বছরে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন কারা? চোখ রাখা যাক সেই তালিকায়-

ওয়ানিন্দু হাসারাঙ্গা, শ্রীলঙ্কা

এ বছর ২০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে বল হাতে নিয়ে সবচেয়ে বেশি ৩৬ উইকেট নিয়েছেন শ্রীলঙ্কান লেগ-স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা। সেরা বোলিং ফিগার ৪/৯।

তাবরাইজ শামসি, দক্ষিণ আফ্রিকা

২২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমে ৩৬ উইকেট নিয়েছেন দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি স্পিনার শামসি। তিনি উইকেট সংখ্যার নিরিখে হাসারাঙ্গার সঙ্গে যুগ্মভাবে এক নম্বরে থাকলেও বোলিং গড় ও বেশি ম্যাচ খেলার জন্য তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন।

দিনেশ নাকরানি, উগান্ডা

একদা সৌরাষ্ট্রের হয়ে মাঠে নামা বাঁ-হাতি পেসার দীনেশ নাকরানি উগান্ডার হয়ে ২১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন এ বছর। ৩৫ উইকেট নিয়ে তালিকার তিন নম্বরে তিনি।

ওয়াসিম আব্বাস, মাল্টা

ডানহাতি পেসার ওয়াসিম আব্বাস ২০২১ সালে ১৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে বল করে ২৯ উইকেট নিয়েছেন। তিনি তালিকার চার নম্বরে আছেন।

মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ

মোস্তাফিজ এ বছর ২০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ২৮ উইকেট নিয়েছেন। তিনি রয়েছেন তালিকার ৫ নম্বরে। ফিজ চার উইকেট পেয়েছেন ২ চার। সেরা বোলিং ৪/১২।

এই তালিকায় পরের পাঁচটি স্থানে রয়েছেন যথাক্রমে- ইস সোদি (২৭), লুক জংউই (২৬), অ্যাডাম জাম্পা (২৬), সাকিব আল হাসান (২৫) ও হাসান আলি (২৫)।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ