36 C
আবহাওয়া
৭:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » নয়াপল্টনেই বিএনপির সমাবেশ হবে: মির্জা ফখরুল

নয়াপল্টনেই বিএনপির সমাবেশ হবে: মির্জা ফখরুল

নয়াপল্টনেই বিএনপির সমাবেশ হবে: মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, তারা ঢাকার সমাবেশ নয়াপল্টনেই করবেন। একইসঙ্গে এ নিয়ে সংঘাতের পথে না যেতে এবং উস্কানি না দিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, অতীতে নয়াপল্টনে বিএনপি ও ২০ দলের সমাবেশ হয়েছে। যেসব সমাবেশে খালেদা জিয়া অংশগ্রহণ করেছেন। অতীতের কোনো সমাবেশেই বিশৃঙ্খলা হয়নি। ১০ ডিসেম্বরও বিএনপি নয়াপল্টনে শান্তিপূর্ণ সমাবেশ করতে চায়। তাই সরকারের কাছে সার্বিকভাবে বিএনপিকে সমাবেশের ব্যবস্থা করে দেওয়ারও আহ্বান জানান তিনি।

বুধবার (৩০ নভেম্বর) নয়াপল্টনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকারকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, ‘সংঘাতের পথে যাবেন না, উস্কানি দেবেন না। দয়া করে সিদ্ধান্ত বদল করে নয়াপল্টনে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশের ব্যবস্থা করুন। শান্তিপূর্ণ উপায়ে আমরা সমাবেশ করতে চাই। নয়াপল্টনেই আমরা সমাবেশ করব। আপনারা আপনাদের সিদ্ধান্ত পরিবর্তন করুন।’

তিনি বলেন, ‘জনগণের ভোটাধিকার ফেরত দিন। ১৯৭১ সালে পাকিস্তানিরা থাকতে পারেনি। ১৯৯০ সালেও এরশাদের পতন ঘটেছে। জনগণ আজ জেগে উঠেছে। জনগণের আন্দোলন তাদের মুক্তির আন্দোলন। জনগণ আওয়ামী লীগের এই দুঃশাসন থেকে মুক্তি চায়।’

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ