29 C
আবহাওয়া
৭:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ফেরি দুর্ঘটনা ও ফ্লাইওভার ফাটলের ঘটনা তদন্তের দাবি

ফেরি দুর্ঘটনা ও ফ্লাইওভার ফাটলের ঘটনা তদন্তের দাবি

ফেরি দুর্ঘটনা ও ফ্লাইওভার ফাটলের ঘটনা তদন্তের দাবি

বিএনএ,ঢাকা: পাটুরিয়া ফেরি দুর্ঘটনা ও চট্টগ্রামের একটি ফ্লাইওভারে ফাটলের ঘটনা তদন্ত করার ও তদন্তে বেরিয়ে আসা দুর্নীতিবাজদের বিচারের দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য। শনিবার (৩০ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, সারাদেশে উন্নয়নের নামে বর্তমানে হরিলুট চলছে। এ হরিলুটকারিদের বিচারের আওতায় আনতে হবে। দেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম শহরের একটি ফ্লাইওভারে ফাটল দেখা দিয়েছে। এর জন্য সরকারের উচিত প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করে তদন্তের ব্যবস্থা করা। অন্যদিকে পাটুরিয়া ফেরি দুর্ঘটনার জন্য দায়ি কর্মকর্তাদের বিচারের আওতায় আনতে হবে।

তারা বলেন, অনেক সরকারি কর্মকর্তা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করেন না। যে সময় যে দায়িত্ব পালন করতে হবে, সে সময়ে সেই দায়িত্ব পালন করেন না বলেই আজ রাষ্ট্রের এ বেহাল দশা। আজ এ দেশে যে যেভাবে পারছে লুটপাট করছে। লুটপাটের কারণে আমাদের যে উন্নয়নের বাজেট, তার একটি বড় অংশ লুটপাটেই চলে যায়। চট্টগ্রামের এ ফ্লাইওভারের গার্ডার ভেঙে আগে ২১ জন মানুষ মারা গিয়েছিল। এবার আবার সেই ফ্লাইওভারেই ফাটল ধরেছে। তাই আমাদের দাবি— এসব লুটপাট দুর্নীতি বন্ধ করা হোক। শুধু দুর্নীতি বন্ধ নয়, এ দুর্নীতির সঙ্গে যারা জড়িত তাদের কঠিন বিচারের আওতায় আনা হোক।

সমাবেশে উপস্থিত ছিলেন- গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও পিডিপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ খান, বাংলাদেশের সাম্যবাদী দলের (এম-এল) সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক সামছুল আলম, সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির ভারপ্রাপ্ত সভাপতি আলী হোসেন, সাবেক ছাত্রনেতা বিধান দাসসহ অন্যান্যরা।

বিএনএনিউজ/এসবি,এমএফ

Loading


শিরোনাম বিএনএ