34 C
আবহাওয়া
৮:৩১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আইজিপি’র দায়িত্ব গ্রহণ করলেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন

আইজিপি’র দায়িত্ব গ্রহণ করলেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন

আইজিপি'র দায়িত্ব গ্রহণ করলেন

বিএনএ ডেস্ক: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক-আইজিপি হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে পুলিশ সদর দপ্তরে দায়িত্ব গ্রহণ করেন তিনি। তিনি বিদায়ী আইজিপি ড. বেনজীর আহমেদ-এর স্থলাভিষিক্ত হলেন। আইজিপি হিসেবে যোগদানের পূর্বে তিনি র‌্যাব মহাপরিচালক ছিলেন।

নতুন আইজিপিকে শুভেচ্ছা জানিয়েছেন সদস্য সাবেক আইজিপি
নতুন আইজিপিকে শুভেচ্ছা জানিয়েছেন সদস্য সাবেক আইজিপি

চৌধুরী আবদুল্লাহ আল মামুন শুক্রবার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সে পৌঁছালে একটি সুসজ্জিত পুলিশ দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। নতুন আইজিপিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

নবনিযুক্ত আইজিপি দায়িত্ব গ্রহণের পরই ধানমন্ডি ৩২ নম্বরে যান। সেখানে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি সেখানে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এ সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নতুন আইজিপির শ্রদ্ধা নিবেদন
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নতুন আইজিপির শ্রদ্ধা নিবেদন

এরপর তিনি রাজারবাগে পুলিশ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী বীর পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

গত ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক প্রজ্ঞাপন জারির মাধ্যমে তাকে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে মনোনীত করা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনটি স্বাক্ষর করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিসিএস ৮ম ব্যাচের কর্মকর্তা। তিনি ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ