29 C
আবহাওয়া
৪:৩৪ পূর্বাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » কমনওয়েলথ বৃত্তিতে মনোনীত ববির দুই শিক্ষক

কমনওয়েলথ বৃত্তিতে মনোনীত ববির দুই শিক্ষক

কমনওয়েলথ বৃত্তিতে মনোনীত ববির দুই শিক্ষক

বিএনএ, ববি: কমনওয়েলথ বৃত্তি-২০২৩’র জন্য মনোনীত হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দুই শিক্ষক। তাঁরা দুজনই বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষক। লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক রিফাত মাহমুদ ও সহকারী অধ্যাপক মো. সিরাজিস সাদিক।

ব্রিটিশ কাউন্সিল সোমবার (২৮ আগস্ট) বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনারের বাসভবনে স্কলারদের জন্য একটি প্রাক-প্রস্থান ব্রিফিংয়ের আয়োজন করেন। সেখানে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

আরও পড়ুন: ফিফার নিষেধাজ্ঞা মুক্ত হলো শ্রীলঙ্কা

অনুষ্ঠানে ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক বলেন, কমনওয়েলথের প্রতি যুক্তরাজ্যের অঙ্গীকারের অংশ হিসেবে প্রতিবছর প্রায় ৮শ শিক্ষার্থীকে যুক্তরাজ্যের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জনের সুযোগ দেয়া হয়। আমি এই বছর কমনওয়েলথ স্কলারশিপ প্রাপ্তদের অভিনন্দন জানাই এবং তাদের অব্যাহত সাফল্য কামনা করছি।

জানা যায়, ইউনিভার্সিটি অফ নটিংহাম এর স্কুল অফ পলিটিক্স অ্যান্ড ইন্টারন্যাশনাল রিলেশনে পিএইচডি করবেন রিফাত মাহমুদ এবং ব্রিস্টল বিশ্ববিদ্যালয়ে পাবলিক পলিসিতে স্নাতকোত্তরে অধ্যায়ন করবেন মো. সিরাজিস সাদিক।

প্রসঙ্গত, এ বছর বাংলাদেশ থেকে মোট ২৪ জন এ বৃত্তিপ্রাপ্ত হন। এর আওতায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জনে ১৮ জন ও ৬ জন পিএইচডি ডিগ্রি অর্জনের সুযোগ পাচ্ছেন।

আরও পড়ুন: সংসদ সদস্য আব্দুল কুদ্দুস আর নেই

বিএনএনিউজ/ রবিউল ইসলাম, বিএম

Loading


শিরোনাম বিএনএ