30 C
আবহাওয়া
৬:৩৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কমলাপুর রেলস্টেশনে দুদকের অভিযান

কমলাপুর রেলস্টেশনে দুদকের অভিযান

কমলাপুর রেলস্টেশনে দুদকের অভিযান

বিএনএ, ঢাকাঃ মোহনগঞ্জ যাওয়ার জন্য মহুয়া কমিউটার ট্রেনে একটি সিটের বিপরীতে তিনটি টিকিট কাটতে হয় এমন অভিযোগের ভিত্তিতে কমলাপুর রেলস্টেশনে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (৩০ আগস্ট) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, কমিউটার ট্রেনগুলোর টিকেটের যে বেসরকারি ব্যবস্থাপনা তা পর্যবেক্ষণ করে মহুয়া কমিউটার, তিতাস কমিউটার, রাজশাহী কমিউটার এবং জামালপুর কমিউটারসহ চারটি ট্রেনের সার্ভিস সেখানে দেখা হয়।

দুদক এনফোর্সমেন্ট টিম জানায়, দুদক কর্মকর্তারা ছদ্মবেশে স্টেশনে গিয়ে মূল ঘটনা জানার চেষ্টা করেন এবং উপস্থিত যাত্রীদের কাছে ঘটনার সত্যতা পান। কোনো যাত্রী আসন চাইলে তাকে একটি আসনের বিপরীতে বাধ্যতামূলক দুই-তিন এমনকি চারটি টিকিট কিনতে হয়।

সরেজমিনে এসব ঘটনার সত্যতা পেয়ে স্টেশন ম্যানেজার এবং স্টেশন মাস্টারের সঙ্গে দুদক টিম কথা বলে এবং তারা ইতোপূর্বে এরকম অভিযোগ পেয়েছেন বলে জানান।

বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানার জন্য তাৎক্ষণিক ডিআরএম শফিকুর রহমান এবং ডিসিও (ডিভিশনাল কমার্শিয়াল অফিসার) শাহ আলম এর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

টিকিটের অব্যবস্থাপনা ও যাত্রী হয়রানির বিষয়ে দুদক টিম স্টেশন ম্যানেজারের কাছে বেসরকারি ব্যবস্থাপনায় ট্রেন সার্ভিসের জন্য যে চুক্তি হয়েছে তার বিষয়ে জানতে চায়। চুক্তি অনুযায়ী তারা রেলওয়ের প্ল্যাটফর্ম ব্যবহার করবে, ট্রেন সার্ভিস দেবে এবং বাংলাদেশ রেলওয়ের সহযোগী হিসেবে যাত্রী সেবা দেবে।

রেলওয়ের নিয়ন্ত্রণ না থাকায় কমিউটার ট্রেনের কর্মকর্তারা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়সহ যাত্রীদের বিভিন্নভাবে হয়রানি করে থাকে। এসব অভিযোগের বিষয়ে এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য তিনটি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে চিঠি পাঠানো হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ