24 C
আবহাওয়া
৪:২৫ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় বিশ্বে একদিনে মৃত্যু ১২৭৯, শনাক্ত ৪ লাখ ৩৮ হাজার

করোনায় বিশ্বে একদিনে মৃত্যু ১২৭৯, শনাক্ত ৪ লাখ ৩৮ হাজার


বিএনএ, ঢাকা : করোনায় গত ২৪ ঘন্টায়  বিশ্বে ১ হাজার ২৭৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ৮৯ হাজার ৮৫৫ জনে। নতুন করে ৪ লাখ ৩৮ হাজার ৬১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি ৬৫ লাখ ৪৯ হাজার ৪৬১ জনে।

মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৫৩ হাজার ২২৫ জনের এবং মারা গেছেন ২৩৫ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৮৫ লাখ ৬ হাজার ৫১৫ জন এবং মারা গেছেন ৩৯ হাজার ৫ জন।

জাপানের পর একদিনে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ব্রাজিলে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১৭০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ব্রাজিলে মোট ৬ লাখ ৮৩ হাজার ৭১৮ জনের মৃত্যু হলো। এছাড়া একদিনে ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৪৫৮ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৪৩ লাখ ৯৭ হাজার ২০৫ জনে।

ব্রাজিলকে টপকে শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩ হাজার ৮০৬ জন এবং মারা গেছেন ৭৮ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ৮২ হাজার ৬০৩ জন সংক্রমিত এবং মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৯৬৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। পরে ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ