29 C
আবহাওয়া
৭:১৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » দক্ষিণ চট্টগ্রামে শোক দিবসের অনুষ্ঠানে গোলাগুলি

দক্ষিণ চট্টগ্রামে শোক দিবসের অনুষ্ঠানে গোলাগুলি

দক্ষিণ চট্টগ্রামে শোক দিবসের অনুষ্ঠানে গোলাগুলি

বিএনএ চট্টগ্রাম: দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে গোলাগুলি ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে। ঘটনার পর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক প্রায় একঘণ্টা অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়।

সোমবার (৩০ আগস্ট) সন্ধ্যায় উপজেলার বাগিচারহাট এলাকায় মহাসড়কের পাশে মক্কা পেট্রোল পাম্পের পাশে অনুষ্ঠানস্থলে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, চন্দনাইশের হাশিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস ও একুশে আগস্টের গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

বক্তব্য শেষ করে তিনি অনুষ্ঠানস্থল ত্যাগের পর সন্ধ্যা পৌনে সাতটার দিকে হঠাৎ করে ফাঁকা গুলি শুরু হয়। এরপর সভামঞ্চ লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে থাকে একদল যুবক। এতে স্থানীয় নেতারা আর বক্তব্য দিতে না পেরে সভাস্থল ত্যাগ করে পাশে একটি কমিউনিটি সেন্টারে  আশ্রয় নেন।

পরে ওই কমিউনিটি সেন্টারেও ভাংচুর চালানো হয়। এক পর্যায়ে ‍ পাল্টাপাল্টি ইট-পাটকেল নিক্ষেপে জড়িয়ে পড়ে উভয় গ্রুপ। হামলাকারীরা চলে যাওয়ার পর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করেন সভা আহ্বানকারীরা। এতে মহাসড়কে তীব্র যানজট তৈরি হয়।

স্থানীয় আওয়ামী লীগের নেতারা  জানিয়েছেন, সম্প্রতি চন্দনাইশে ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে দুইটি পক্ষ তৈরি হয়েছে। পদবঞ্চিত পক্ষে এই হামলার সঙ্গে জড়িত বলে ধারণা করছেন তারা।

এ ব্যাপারে চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক সংবাদ মাধ্যমকে বলেন, ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এরপর মহাসড়কে ব্যারিকেড দেয়া হয়। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। তবে, সংঘাতে কারা জড়িত এ বিষয়ে পুলিশ  কিছুই জানতে পারেনি পুলিশ।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ