Bnanews24.com
Home » ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের ২৫ সদস্য চাকরিচ্যুত
টপ নিউজ প্রশাসন বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম সব খবর

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের ২৫ সদস্য চাকরিচ্যুত

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের ২৫ সদস্য চাকরিচ্যুত

বিএনএ ব্রাহ্মণবাড়িয়া: সম্প্রতি বিভিন্ন অপরাধমূলক ও বিভাগীয় পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের ২৫ সদস্যকে চাকরিচ্যুত করা হয়েছে। এরমধ্যে কনস্টেবল, সহকারী উপপরিদর্শক ও উপপরিদর্শক রয়েছেন। পাশাপাশি আরও একশ জনকে বড় ধরনের শাস্তি দেয়া হয়েছে।

সোমবার (৩০ আগস্ট) এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনিসুর রহমান। ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিভিন্ন সেবা ডিজিটালাইজড হওয়া সম্পর্কে জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সে সময় পুলিশ সুপার আরও বলেন, পুলিশ সদস্যদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেলে তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে। পুলিশ বিভাগে কোনো অপরাধীর জায়গা নেই। ২৫ জনকে চাকরিচ্যুত এবং একশ জনকে বড় ধরনের শাস্তি দেয়ার ক্ষেত্রে কোনো ধরনের কার্পণ্য করা হয়নি। এই ঘর অবশ্যই অপরাধমুক্ত হবে বলে জানান তিনি।

পুলিশের ডিজিটাল সেবার প্রসঙ্গে এসপি মোহাম্মদ আনিসুর রহমান জানান, ‘লস্ট অ্যান্ড ফাউন্ড’ নামে একটি অ্যাপ চালু করা হয়েছে। এই অ্যাপের মাধ্যমে যে কেউ তার এনআইডি দিয়ে দেশের যে কোনো প্রান্ত থেকে সাধারণ ডায়েরি (জিডি) করতে পারবেন। ফলে থানাগুলোতে এখন আর পুরনো পদ্ধতিতে জিডি বইয়ের ব্যবহার করতে হয় না। আগে হাতে লিখে মামলা রুজু করা হতো। এখন সিডিএমএসের মাধ্যমে রুজু করা হচ্ছে। এ সিস্টেমের মাধ্যমে ঘটনাস্থলে বসে মামলার সাক্ষীর জবানবন্দি রেকর্ড, জব্দকৃত আলামতের তালিকা তৈরি, ঘটনাস্থলের খসড়া মানচিত্র ও সূচিপত্র প্রস্তুত করা হয়। যার ফলে সংশ্লিষ্ট সার্কেল কর্মকর্তারা সিডিএমএসের মাধ্যমে মামলা তদন্তের অগ্রগতি পর্যবেক্ষণ করতে পারেন বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোল্লা মেহাম্মদ শাহীন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দফতর) আবু সাঈদ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সরাইল সার্কেল) আনিছুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) নাহিদ হাসান ও ডিআইও-১ ইমতিয়াজ আহাম্মেদ।

বিএনএনিউজ/গোলাম সরোয়ার,আরকেসি