29 C
আবহাওয়া
৮:১৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » অপহরণের ৪দিন পর শিশু উদ্ধার: অপহরণকারী গ্রেপ্তার

অপহরণের ৪দিন পর শিশু উদ্ধার: অপহরণকারী গ্রেপ্তার

অপহরণের ৪দিন পর শিশু উদ্ধার: অপহরণকারী গ্রেপ্তার

বিএনএ, সাভার প্রতিনিধি: সাভারে স্বপ্না খাতুন নামে এগারো বছরের এক শিশুকে অপহরণের ৪দিন পর সাভার মডেল থানাধীন এলাকা থেকে উদ্ধার করেছে র‌্যাব-৪ এবং অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার রাকিব মাহমুদ খান।

গ্রেপ্তারকৃত আসামি মোছাদ্দেক আলম (২৯)। তিনি দিনাজপুর জেলার বাসিন্দা। তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

র‌্যাব জানায়, ২৪ জুলাই সকাল ১১টার দিকে ঢাকা জেলার সাভার এলাকা থেকে ১১ বছরের শিশু স্বপ্না খাতুনকে অপহরণ করা হয়। অপহরণের দুই দিন পর অপহরকারী চক্র মোবাইল ফোনে শিশুটির পিতা-মাতার নিকট মুক্তিপণ দাবি করে এবং মুক্তিপন না দিলে অপহৃত শিশুটিকে মেরে ফেলার হুমকি প্রদান করে আসছিলো। এরুপ ঘটনায় প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৪ ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল বুধবার ২৮জুলাই সকাল ৬টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঢাকা জেলার বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান পরিচালনা করে সাভার মডেল থানাধীন এলাকায় অপহৃত শিশু স্বপ্না খাতুনকে উদ্ধার এবং অপহরণকারীকে গ্রেপ্তার করতে সমর্থ হয়।

র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেপ্তারকৃত আসামি বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে শিশু স্বপ্না খাতুনকে ২৪জুলাই সাভার উপজেলার পলো মার্কেটের সামনে থেকে অপহরণ করে। পরবর্তীতে সে শিশুটিকে ট্রাক যোগে দিনাজপুর জেলার বিরামপুর থানার ভিন্ন ভিন্ন স্থানে নিয়ে আটকিয়ে রাখে এবং ওই শিশুর পিতা-মাতার কাছে মুক্তিপণ দাবি করে। পরবর্তীতে সে পুনরায় ট্রাকযোগে সাভার এলাকায় চলে আসে। তখনই র্যাব-৪ শিশুটিকে উদ্ধার এবং আসামীকে গ্রেফতার করা হয়। আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরুপ অপহরণকারী চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বিএনএনিউজ, ইমরান খান,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ