28 C
আবহাওয়া
৯:৪৬ পূর্বাহ্ণ - জুলাই ২, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ভারি বৃষ্টিতে বিপাকে পরীক্ষার্থীরা

চট্টগ্রামে ভারি বৃষ্টিতে বিপাকে পরীক্ষার্থীরা


বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে মধ্য রাত থেকে শুরু হয়েছে ভারি বৃষ্টি। টানা ৭/৮ ঘন্টার ভারি বৃষ্টির কারণে সড়কে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। এ দিকে ভারি বৃষ্টির ফলে চরম বিপাকে পড়েছে আজ থেকে শুরু হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা।

আজ (৩০ জুন) সকাল ১০টায় শুরু হওয়া পরীক্ষা চলবে দুপুর সাড়ে ১টা পর্যন্ত। দেখা গেছে নির্ধারিত সময়ের আগে কেন্দ্রে পৌঁছতে বেড়িয়ে পড়ছে। এর মধ্যে রাস্তায় গাড়ী সংকট দেখা দিয়েছে। একদিকে ভারি বৃষ্টি অন্য দিকে গাড়ী সংকট। ফলে  চরম বিপাকে পড়েছে শিক্ষার্থীরা।

নগরীর কলেজিয়েট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী মুক্তাদীরুল ইসলাম আবিদের পরীক্ষা কেন্দ্র এনায়েত বাজার মহিলা কলেজ। গ্রামের বাড়ী আনোয়ারা থেকে পরীক্ষা কেন্দ্র যাওয়ার পথে ভারি বৃষ্টির কারণে চরম বিপাকে পড়েছে বলে জানান। ওই শিক্ষার্থী বলেন আমি এক ঘন্টা অতিরিক্ত সময় নিয়ে বের হয়েছি। যে পরিমাণ বৃষ্টি আর রাস্তায় গাড়ী কম। এরকম অনেক শিক্ষার্থীদের বিপাকে পড়তে হয়েছে।

সকাল ৯টার সময় সরেজমিনে নগরীর নতুন ব্রীজ এলাকায় দেখা যায় শিক্ষার্থীরা বৃষ্টির কারণে এক জায়গায় দাঁড়িয়ে থাকতে। কথা বলে জানা যায়, তাদের প্রাইভেট গাড়ী ঠিক না থাকায় বাসের জন্য দাঁড়িয়ে আছেন। ভারি বৃষ্টির কারণে তাদের গাড়ীতে ওঠা সম্ভব হচ্ছে না।

এদিকে, মুষলধারে বৃষ্টির মাঝে নগরীর বিভিন্ন স্কুল কলেজের কেন্দ্রে সকাল থেকেই অভিভাবক-শিক্ষার্থীসহ অসংখ্য মানুষের উপস্থিতিতে সড়কে দীর্ঘ যানজট হতে দেখা দিয়েছে।

উল্লেখ্য, আজ থেকে শুরু হতে যাওয়া উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষায় চট্টগ্রাম বোর্ড থেকে অংশ নিচ্ছেন এক লাখ ছয় হাজার ৩৪ জন শিক্ষার্থী, যা গতবছরের চেয়ে প্রায় সাড়ে তিন হাজার বেশি। চট্টগ্রামের ১১৫টি কেন্দ্রে ২৮৭টি কলেজের এসব শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেবেন। চট্টগ্রাম মহানগরসহ জেলার মোট পরীক্ষার্থী সংখ্যা ৭৬ হাজার ১৭৯ জন, যার মধ্যে ৩৪ হাজার ৯৭৯ জন ছাত্র আর ৪১ হাজার ২০০ জন ছাত্রী। শুধু মহানগরে পরীক্ষার্থী ৩৭ হাজার ৪৯২ জন, যার মধ্যে ছাত্র ১৮ হাজার ১৩৬ জন এবং ১৯ হাজার ৩৫৬ জন ছাত্রী।

বিএনএনিউজ/নাবিদ, ওজি/হাসনা

Loading


শিরোনাম বিএনএ