36 C
আবহাওয়া
৫:১৯ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সাজেকে ডায়রিয়া-নিউমোনিয়ায় দু’জনের মৃত্যু

সাজেকে ডায়রিয়া-নিউমোনিয়ায় দু’জনের মৃত্যু


বিএনএ, রাঙামাটি : রাঙামাটির মেঘের রাজ্য সাজেকে ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে।

শুক্রবার (৩০ জুন) দুপুরে নিউমোনিয়ায় গঙ্গারাম এলাকার অর্পিতা চাকমা (৫) এবং বিকালে ডায়রিয়ায় লংথিয়ান পাড়ার বাসিন্দা গিরি রঞ্জন ত্রিপুরা (৩৫) নামে দু’জনের মৃত্যু হয়।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সাজেক ইউনিয়নের চেয়ারম্যান অতুলাল চাকমা।

স্থানীয়রা জানান, লংথিয়ান পাড়ায় ও আশেপাশের গ্রামে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ চিকিৎসা দিলে কিছুটা কমলেও এখন আবার বাড়ছে। খাবার পানিতেই সমস্যার কারণে এমন হচ্ছে বলে জানান স্থানীয়রা।

সাজেক ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মেম্বার বনবিহারী চাকমা জানান, গত এক মাস ধরে সাজেকের লংথিয়ান পাড়া, অরুণ পাড়া, কাইজা পাড়া, রায়না পাড়া ও শিয়ালদহ বেটলিং এলাকাসহ আশপাশের বেশকিছু এলাকায় নতুন করে ডাইরিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

এ বিষয়ে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার বলেন, সাজেকের দুর্গম পাহাড়ি এলাকায় বিশুদ্ধ পানি ও স্যানিটেশন ব্যবস্থা নেই। পাহাড়ি ছড়ার পানি পান করার কারণে সমস্যাটি দেখা দেয়। সাজেকে ডাইরিয়া প্রতিরোধে সেনাবাহিনী, বিজিবি ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য যে, গত ৭ জুন দুর্গম লংথিয়ান পাড়ায় গবতি বালা ত্রিপুরা ও দরুং ত্রিপুরা এবং ১৬ জুন একই এলাকায় বাহন ত্রিপুরা ও মেলান ত্রিপুরা’র মৃত্যু হয়।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/এইচ.এম/ এইচ এইচ

Loading


শিরোনাম বিএনএ