29 C
আবহাওয়া
৩:২৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » পদ্মা সেতুর দুই প্রান্তে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধের প্রস্তাব

পদ্মা সেতুর দুই প্রান্তে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধের প্রস্তাব


বিএনএ, ঢাকা: উদ্বোধনের দ্বিতীয় দিন পদ্মা সেতুতে ঘুরতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই তরুণের মৃত্যু হয়েছে। এর পরেই পদ্মা সেতুতে বাইক চলাচল নিষিদ্ধ করা হয়। এবার মোটরসাইকেল চলাচল বন্ধ হতে যাচ্ছে পদ্মা সেতুর মাওয়া ও জাজিরা প্রান্তের প্রবেশদ্বারে।

বুধবার (২৯ জুন) সড়ক ভবনে এক চুক্তি সই অনুষ্ঠানে এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল নিষিদ্ধের প্রস্তাবের কথা জানান সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী একেএম মনির হোসেন পাঠান।

তিনি বলেন, দেশের জাতীয় মহাসড়কগুলোয় দুর্ঘটনার অন্যতম কারণ মোটরসাইকেল। এক্সপ্রেসওয়ে হলো প্রবেশাধিকার নিয়ন্ত্রিত মহাসড়ক। এ মহাসড়ক দিয়ে প্রচুর ভারী যানবাহন চলাচল করবে। এমন প্রেক্ষাপটে এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল চলাচল করতে দেয়া উচিত হবে না। কারণ ভারী যানবাহনের সঙ্গে মোটরসাইকেল সাংঘর্ষিক অবস্থায় চলে গিয়ে দুর্ঘটনার শঙ্কা তৈরি করবে। তবে সিদ্ধান্তটি এখনো প্রস্তাব আকারেই রয়েছে। এরই মধ্যে অংশীজনদের নিয়ে আমরা যেসব সভা করেছি, সেসব সভায় এ প্রস্তাব করা হয়েছে।

কবে থেকে মোটরসাইকেল নিষিদ্ধের সিদ্ধান্ত কার্যকর হবে—এমন প্রশ্নে তিনি বলেন, বিষয়টি এখনো প্রস্তাব আকারেই রয়েছে। চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার আগ পর্যন্ত এক্সপ্রেসওয়ে দিয়ে মোটরসাইকেল চলাচলে বাধা নেই। পরবর্তী সময়ে সরকার যদি আমাদের এ প্রস্তাব অনুমোদন করে, তাহলে তখন বাহনটির ওপর নিষেধাজ্ঞা কার্যকর করা হবে। এক্সপ্রেসওয়েতে নিষিদ্ধ হলেও দুই পাশের সার্ভিস লেনে মোটরসাইকেল চালানোর সুযোগ রাখা হবে বলে জানান তিনি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ