34 C
আবহাওয়া
১২:১১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » উদ্ভাবনী চিন্তা শক্তির কারণে পৃথিবী এগিয়ে যাচ্ছে–নৌ প্রতিমন্ত্রী

উদ্ভাবনী চিন্তা শক্তির কারণে পৃথিবী এগিয়ে যাচ্ছে–নৌ প্রতিমন্ত্রী

 নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

বিএনএ, ঢাকা:  নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, করোনা ভাইরাস মোকাবিলায় জেলা পর্যায়ে সচিবদের দায়িত্ব দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী সিদ্ধান্ত। খাদ্য বিতরণ ও ঔষধ সামগ্রী পৌঁছে দেয়ার ক্ষেত্রে চেইন অভ্ কমান্ড বজায় রয়েছে। খাদ্য ও ঔষধ বিতরণ কার্যক্রম স্মুথলি হয়েছে। ইউএনও, ডিসি মানুষের দ্বারে দ্বারে গেছে। মানুষ আরো সাহসী হয়েছে। শ্রেণি-পেশার মধ্যে কোনো বৈষম্য নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাই ঐক্যবদ্ধ।

প্রতিমন্ত্রী মঙ্গলবার(২৯জুন) মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের উদ্ভাবনী কাজে বিশেষ অবদানের জন্য মন্ত্রণালয় ও সংস্থার ছয়জন কর্মকর্তার মাঝে ‘উদ্ভাবক পুরস্কার ২০২১’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।   নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, উদ্ভাবনী পদক্ষেপ সবক্ষেত্রে গুরুত্বপূর্ণ। উদ্ভাবনী চিন্তা শক্তির কারণে পৃথিবী এগিয়ে যাচ্ছে। বাংলাদেশও এগিয়ে যাচ্ছে; এর মূল উদ্ভাবক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ এগিয়ে যাওয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রী বিভিন্ন ধরনের পদক্ষেপ নিয়েছেন; যা সহায়ক শক্তি হিসেবে কাজ করছে। তিনি বলেন, উদ্ভাবনী চিন্তা-ভাবনা; একটি শক্তি। এ শক্তির প্রয়োজন আছে। এ শক্তি সঞ্চয় করতে পারলে উন্নয়ন আরো গতিশীল হবে।

পুরস্কার

‘কোভিড-১৯ প্রতিরোধে জনবান্ধব (নন-ইনভেসিভ ভেন্টিলেটর, ডিজইনফেক্ট্যান্ট ওভেন, অটোমেটিক হ্যান্ড স্যানিটাইজার)’ উদ্ভাবনীর জন্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বণিক ও বাংলাদেশ মেরিন একাডেমীর প্রদর্শক মুঃ খালেদ সালাউদ্দিন; Re-engineering of CPA One Stop Service: A Sustainable Solutions to Combat Pandemic (Covid-19) Situation উদ্ভাবনের   জন্য চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মোঃ জাফর আলম; ‘আইসিটি ইকুইপমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম’ এর জন্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রশাসন ও বাজেট) ড. আ ন ম বজলুর রশীদ ও সিস্টেম এনালিস্ট জি এম ফয়সাল আহমদ এবং ‘সভাকক্ষ ব্যবহারের ব্যবস্থাপনা উন্নয়ন এবং আয়োজনের  পরিকল্পনা গ্রহণ সহজীকরণ’ এর জন্য সচিবের একান্ত সচিব মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ পুরস্কার পান।

প্রতিমন্ত্রী চারজনের হাতে পুরস্কার তুলে দেন। ঢাকার বাহিরের দু’জনকে অনলাইনে পুরস্কার প্রদান করা হয়।

বিএনএ বাংলানিউজ , এসজিএন

Loading


শিরোনাম বিএনএ