28 C
আবহাওয়া
১০:৪৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘অন ক্যাম্পাস অনার্স’ কোর্স চালুর দাবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘অন ক্যাম্পাস অনার্স’ কোর্স চালুর দাবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ‘অন ক্যাম্পাস অনার্স’ কোর্স চালুর দাবি

বিএনএ, ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন-ক্যাম্পাস অনার্স কোর্স চালুসহ ৫ দফা দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৩০ মে) সকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের একাডেমিক ভবনের সামনে ওই কর্মসূচি পালিত হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ২০২২-২৩ শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স শ্রেণিতে এলএলবি, বিবিএ, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এবং নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স বিষয়ে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি দেখে তারা ১৬০ জন শিক্ষার্থী ভর্তি হন।

গত ২৩ মে শিক্ষা মন্ত্রণালয় অন ক্যাম্পাস কোর্স বন্ধের নির্দেশ দেয়। পরদিন বন্ধ করে দেওয়া হয় কোর্স। ইতিমধ্যে ভর্তি, টিউশন ফি ও অন্যান্য খরচ বাবদ প্রত্যেক শিক্ষার্থীর দেড় লাখ টাকার বেশি খরচ হয়েছে। শিক্ষার্থীদের হারিয়ে গেছে এক বছর সময়।

কোর্স চালু করতে গত ২৭ মে তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে একটি স্মারকলিপি দেন। তিনি কোনো পদক্ষেপ নেননি। এ জন্য বাধ্য হয়ে তারা চারটি দাবি নিয়ে মানববন্ধনের আয়োজন করেন। ৪৮ ঘণ্টার মধ্যে ব্যবস্থা না নেওয়া হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হচ্ছে, বিশ্ববিদ্যালয়ের আচার্যের সাথে আলোচনার জন্য গঠিত প্রতিনিধি দলে শিক্ষার্থীদের অন্তত ৪ জনকে অন্তর্ভুক্তকরণ, ভর্তিকৃত ১৬০ শিক্ষার্থীর ভবিষ্যৎ পরিকল্পনা সুনির্দিষ্টভাবে উপস্থাপন, উচ্চ আদালতে যাওয়ার প্রয়োজন হলে সকল ব্যয়ভার বহন ও প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের আইন সংশোধন।

বিএনএনিউজ/ বিএম/হাসনা/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ