29 C
আবহাওয়া
১০:২৬ পূর্বাহ্ণ - জুন ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পটুয়াখালী যাচ্ছেন আজ প্রধানমন্ত্রী

পটুয়াখালী যাচ্ছেন আজ প্রধানমন্ত্রী


বিএনএ ডেস্ক: প্রবল ঘূর্ণিঝড় রিমালের আঘাতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে বৃহস্পতিবার (৩০ মে) পটুয়াখালীর কলাপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব এমএম ইমরুল কায়েস বুধবার বিকেলে সাংবাদিকদের এ তথ্য জানান।

ইমরুল কায়েস বলেন, ‘প্রধানমন্ত্রী বৃহস্পতিবার বেলা ১১টায় হেলিকপ্টারযোগে  পটুয়াখালীর কলাপাড়ার উদ্দেশ্যে রওনা হবেন।’

সফরসূচি অনুযায়ী দুপুর ১২টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী রিমালে ক্ষতিগ্রস্ত মঠবাড়িয়া ও পাথরঘাটা পরিদর্শন শেষে কলাপাড়ার সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ মাঠে পৌঁছাবেন। সাড়ে ১২টায় তিনি দুর্গতদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন ও ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করবেন। বেলা আড়াইটায় পায়রা ১ হাজার ৩২০ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্রের বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে ঢাকায় ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

এদিকে, প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে কলাপাড়া পৌর শহরকে সাজানো হয়েছে নতুন সাজে। সম্পূর্ণ প্রস্তুত জনসভার মাঠ। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় মাঠে মোতায়েন থাকেব ৩ হাজার পুলিশ সদস্য, র‍্যাব, সেনাবাহিনী, নৌবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা।

গত ২৬ মে রাত থেকে ২৭ মে শেষ রাত পর্যন্ত দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে বয়ে যায় ঘূর্ণিঝড় রিমাল। এর প্রভাবে ঝড়, বৃষ্টি ও জলোচ্ছ্বাসে দেশের বিভিন্ন জেলার মতো উপকূলীয় জেলা পটুয়াখালীতেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

জেলায় ক্ষতিগ্রস্ত ৩ লাখ ২৭ হাজার মানুষ। পুরোপুরি বিধ্বস্ত ২৩৫ ঘরবাড়ি, আর আংশিক বিধ্বস্ত ১ হাজার ৮৬৫ বাড়িঘর। কৃষিতে ক্ষয়ক্ষতি ২৬ কোটি ২১ লাখ টাকার আর মৎস্যখাতে ২৮ কোটি ৬৯ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ