27 C
আবহাওয়া
১০:০৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বাঘাইছড়িতে পিবিজিএসআই স্কিম শীর্ষক কর্মশালা

বাঘাইছড়িতে পিবিজিএসআই স্কিম শীর্ষক কর্মশালা

বাঘাইছড়িতে পিবিজিএসআই স্কিম শীর্ষক কর্মশালা

বিএনএ, রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়িতে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের ফলাফল এবং শিক্ষা পদ্ধতির কার্যকারিতা উন্নত করার লক্ষ্যে পারফরমেন্স বেজড গ্যারান্টার ফর সেকেন্ডারি ইন্সটিটিউশন (PBGSI) স্কিম সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম (SEDP) কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) বাঘাইছড়ির কাচালং সরকারি কলেজ অডিটোরিয়ামে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কাচালং সরকারি কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ানের সভাপতিত্বে ও প্রভাষক কামাল হোসেন মীরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম। বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা, বাঘাইছড়ি উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার অংজিং মারমা এবং কাচালং সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দীন।

স্কুল এবং মাদ্রাসা ব্যবস্থাপনা সক্ষমতা শক্তিশালীকরণ, জনসম্পৃক্তি বৃদ্ধিকরণ এবং মাধমিক প্রতিষ্ঠানের জবাবদিহি পদ্ধতি উন্নতিকরণ ইত্যাদি উদ্দেশ্য নিয়ে দিনব্যাপী কর্মশালায় রিসোর্সপার্সন হিসেবে প্রশিক্ষণ দেন রাঙামাটি জেলা শিক্ষা অফিসার মৃদুল কান্তি তালুকদার ও বিলাইছড়ি উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার বিভীষণ চাকমা।

আলোচকরা বলেন, বর্তমান সরকার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষে শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের বিভিন্ন পারফর্মেন্সের ভিত্তিতে প্রণোদনা প্রদানের উদ্যোগ গ্রহণ করেছেন এবং বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে শিক্ষা মন্ত্রনালয়।

এসময় উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি প্রধান শিক্ষক, পিটিআই সদস্য ও ম্যানেজিং কমিটির সদস্যরা কর্মশালায় অংশগ্রহণ করেন।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন,বিএম

Loading


শিরোনাম বিএনএ