30 C
আবহাওয়া
৬:১২ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সংকট, দুর্ভোগে রোগীরা

বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সংকট, দুর্ভোগে রোগীরা


বিএনএ, রাঙামাটি : রাঙামাটি শহর থেকে ১৪৬ কিলোমিটার দূরের উপজেলা বাঘাইছড়ি। উপজেলায় বসবাসরত লক্ষাধিকের মানুষে একমাত্র ভরসা বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে। সেই হাসপাতালে মোটর বিকল হয়ে যাওয়ায় বিগত পাঁচদিন ধরে কোন পানি নেই। এতে তীব্র দাবদাহে পানি নিয়ে দুর্ভোগে পড়েছেন রোগীরা।

চিকিৎসা নিতে আসা কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কয়েকদিন ধরে পানি নেই। তীব্র গরমের মধ্যে খাবার ও ব্যবহারের পানি নিয়ে দুর্ভোগে রোগীরা। তাতে হাসপাতাল জুড়ে অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হয়েছে। বাহির থেকে নিজেদের পানি নিজেদের ব্যবস্থা করতে হচ্ছে বলে জানান রোগীরা।

হাসপাতাল সূত্রে জনা যায়, গত ২৪ এপ্রিল বজ্রপাতে হাসপাতালের মোটরটি নষ্ট হয়ে যায়। যার কারণে রোগীদের পানি নিয়ে সমস্যা হচ্ছে। দ্রুত পানির সংকট কাটিয়ে উঠার জন্য কাজ চলছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ডায়রিয়া আক্রান্ত মোঃ ইউসুফ জানান, চারদিন ধরে হাসপাতালে ভর্তি আছেন। কিন্তু শৌচকার্য সহ অন্যান্য প্রয়োজন মেটাতে পানি বাহির থেকে আনতে হচ্ছে, তীব্র গরমে গোসল করতে পারছে না পানির জন্য।

শ্বাসকষ্ট সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া আমেনা বেগম বলেন, হাসপাতালের নার্স ও ডিউটি ডাক্তাররা আন্তরিকতার সাথে চিকিৎসা দিচ্ছেন কিন্তু ৪-৫ দিন ধরে পানি নাই। ওনারা বলতেছে যার যার পানি বাহিরে থেকে এনে ব্যবহার করতে।

হাসপাতালে পানি না থাকায় বেশি সমস্যা হচ্ছে মহিলাদের। একই সাথে বিপাকে পড়েছেন রোগীর স্বজনরাও। অনেকে জানান, পানির অভাবে ঠিকমত গোসল এবং কাপড় ধুতে পারছে না।

পানি না থাকার বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরবিন্দু চাকমা বলেন, বজ্রপাতে হাসপাতালের পানি সরবরাহের মোটরটি নষ্ট হয়ে যায়। ঠিক করার জন্য দেয়া হয়েছে বলেন তিনি।

এদিকে দ্রুত পানির ব্যবস্থা করার জন্য হাসপাতালের দায়িত্বরত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ