31 C
আবহাওয়া
২:০০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বেনজেমার হ্যাটট্রিকে রিয়ালের দাপুটে জয়

বেনজেমার হ্যাটট্রিকে রিয়ালের দাপুটে জয়

করিম

স্পোর্টস ডেস্ক: লা লিগায় জিরোনার মাঠে হারের ধাক্কা কাটিয়ে জয়ের পথে ফিরল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ফরাসি তারকা করিম বেনজেমার অনবদ্য নৈপুণ্যে আলমেরিয়াকে সহজেই হারাল লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবার রাতের ম্যাচে আলমেরিয়ার বিপক্ষে রিয়ালের জয় ৪-২ গোলে। ম্যাচে বেনজেমার হ্যাটট্রিকের পর দ্বিতীয়ার্ধে রিয়ালের হয়ে অন্য গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো। গতরাতের এই ম্যাচে হ্যাটট্রিক করে একগুচ্ছ রেকর্ড গড়েছেন বেনজেমা।

ক্যারিয়ারের প্রথমবার প্রথমার্ধে ৩ গোল করে লা লিগার ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ফরাসি তারকা বেনজেমা। আর এতেই পেছনে ফেলেছেন রিয়ালের সাবেক ফুটবলার হুগো সানচেজকে। সানচেজ লা লিগায় করেছিলেন ২৩৪ গোল। অন্যদিকে বেনজেমার গোলসংখ্যা ২৩৬টি।

তাছাড়াও এক মাসে তিনটি হ্যাটট্রিক করার এক বিরল রেকর্ডও গড়েছেন বেনজেমা। এর আগে ৫ এপ্রিল কোপা দেল রের সেমিতে বার্সার বিপক্ষে ও ২ এপ্রিল লা লিগার ম্যাচে রায়ো ভায়েকানোর বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন এই ফরাসি ফরোয়ার্ড।

এদিকে ম্যাচের পঞ্চম, ১৭তম ও ৪২তম মিনিটে আলমেরিয়ার জাল কাঁপিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন বেনজেমা। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াসের পাস থেকে পাওয়া বলে বাঁ পায়ের দারুণ শটে ম্যাচের প্রথম গোলটি করেন তিনি। ফরাসি ফরোয়ার্ডের পরের গোলে অবদান রাখেন আরেক সেলেসাও তারকা রদ্রিগো।

এরপর পেনাল্টি থেকে ম্যাচে নিজের ও দলের হয়ে তৃতীয় গোলের স্বাদ পান বেনজেমা। আর প্রথমার্ধের যোগ করা সময়ে লাজারোর গোলে ব্যবধান কমায় আলমেরিয়া। ফলে ৩-১ গোলের স্বস্তির লিড নিয়ে বিরতিতে যায় লস ব্লাঙ্কোসরা।

বিরতি থেকে ফিরে ৪৭তম মিনিটে স্কোরলাইন ৪-১ করেন রদ্রিগো। আর ৬১তম মিনিটে আলমেরিয়ার আর্জেন্টাইন মিডফিল্ডার লুকাস রবারটন দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন। ম্যাচের বাকি সময় আর কেউ গোলের দেখা না পাওয়ায় ৪-২ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির দল।

আলমেরিয়ার বিপক্ষে এই জয়ে ৩২ ম্যাচ শেষে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। আর সমান সংখ্যক ম্যাচ খেলে ৭৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জাভি হার্নান্দেজের বার্সেলোনা।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ