31 C
আবহাওয়া
২:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ভালো কাজের জন্য মুহিত অনন্তকাল বেঁচে থাকবেন : অর্থমন্ত্রী

ভালো কাজের জন্য মুহিত অনন্তকাল বেঁচে থাকবেন : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

বিএনএ, ঢাকা: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন .সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত পৃথিবীতে শারীরিকভাবে না থাকলেও তার ভালো কাজগুলোর জন্য অনন্তকাল ধরে বেঁচে থাকবেন । সবসময় তিনি  সবাইকে খুশি রাখার চেষ্টা করতেন। ওনার যে হাসি, হাসিটা কেউ নকল করতে পারবে না। আমি আন্তরিকভাবে বলি, উনি ভালো মানুষ।
শনিবার(৩০ এপ্রিল) বেলা ১১টা ৫ মিনিটে রাজধানীর গুলশানের আজাদ মসজিদে আবুল মাল আবদুল মুহিতের প্রথম জানাজার পর গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় এ কথা বলেন অর্থমন্ত্রী।

উল্লেখ্য, শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার (২৯ এপ্রিল) রাত সাড়ে ১২টার দিকে মুহিতকে নেওয়া হয় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে। রাত ১টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর সংবাদে হাসপাতালে ছুটে আসেন স্বজনরা। তার বয়স হয়েছিল ৮৮ বছর।

মুক্তিযোদ্ধা ও ভাষাসৈনিক আবুল মাল আবদুল মুহিতের মৃত্যুতে শোক জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারিমন চৌধুরী, বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের ও মন্ত্রিপরিষদের সদস্যরা।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের মনোনয়নে সিলেট-১ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন আবুল মাল আবদুল মুহিত। পরে ২০০৯ সালের ৬ জানুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী হিসেবে শপথ নেন। ২০১৮ সাল পর্যন্ত অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন অত্যন্ত নিষ্ঠার সঙ্গে। আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী হিসেবে টানা ১০ বার বাজেট ঘোষণা করেন মুহিত।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ