23 C
আবহাওয়া
৭:৩৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীনতা অর্জন সম্ভব হতো না– জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীনতা অর্জন সম্ভব হতো না– জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বিএনএ, ঢাকা :  জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর কারণেই আমরা কাঙ্ক্ষিত স্বাধীনতা পেয়েছি। তাঁর জন্ম না হলে স্বাধীনতা অর্জন সম্ভব হতো না।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বৃহত্তর কুষ্টিয়া জেলা ছাত্র কল্যাণ সমিতি, বরিশাল বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘মুজিবনগর সরকার, মুক্তিযুদ্ধ ও তরুণ প্রজন্ম’ শীর্ষক আলোচনা সভায়  ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

 

 জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল একটাই – তা হলো এদেশের স্বাধীনতা অর্জন। তিনি তাঁর অদম্য, সাহসী ও দৃঢ় নেতৃত্বের মাধ্যমে এদেশের মানুষকে ঐক্যবদ্ধ করতে পেরেছিলেন। তাঁর আপোষহীন মনোভাব ও দূরদর্শী নেতৃত্বের কারণেই এদেশের স্বাধীনতা অর্জন সম্ভব হয়েছিল।

 

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরো বলেন, সরকার মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশের উন্নয়নে কাজ করছে। জাতির পিতার আদর্শে কাজ করে যেতে পারলে দেশকে দ্রুতই উন্নত-সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করা সম্ভব। তাই  আমাদের তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর নীতি- আদর্শে অনুপ্রাণিত করে গড়ে তুলতে হবে।

 

বৃহত্তর কুষ্টিয়া জেলা ছাত্র কল্যাণ সমিতির সভাপতি মোঃ রোকনুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ মোঃ ছাদেকুল আরেফিন সম্মানিত অতিথি এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ড.  মোঃ খোরশেদ আলম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বিএনএনিউজ২৪/এসজিএন

Loading


শিরোনাম বিএনএ