31 C
আবহাওয়া
২:৩৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিক শামসুজ্জামানের মুক্তির দাবিতে সাভারে মানববন্ধন

সাংবাদিক শামসুজ্জামানের মুক্তির দাবিতে সাভারে মানববন্ধন


বিএনএ, সাভার: সংবাদ প্রকাশের জেরে সাভারে কর্মরত প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকে গভীর রাতে সাদা পোশাকে তুলে নেওয়ার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে স্থানীয় সাংবাদিকরা। বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেল ৩ টার দিকে সাভারের নবীনগর এলাকায় জাতীয় স্মৃতি সৌধের প্রধান ফটকের সামনে শামসুজ্জামান শামসকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এ সময় তারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিও জানান। মানববন্ধনে সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

এ মানববন্ধন থেকে সাংবাদিকরা জানান, সাভারে কর্মরত প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকে রাতের আধারে সাদা পোশাকে একদল আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যায়। তাকে কেন রাতের আধারে গ্রেপ্তার করতে হবে। তিনি তো পালিয়ে যেতেন না। আমরা এর তিব্র প্রতিবাদ জানাই। সেই সাথে তার নিঃশর্ত মুক্তি চাই। সেই সাথে ডিজিটাল নিরাপত্তা নামক কালো আইন বাতিল করতে হবে।

তারা আরও বলেন, আপনারা জানেন এই শামসের ভাই এসি রবিউল ইসলাম ঢাকার হলি আর্টিজান জঙ্গি হামলায় নিহত হয়েছে। যেখানে এক মায়ের সন্তান দেশের জন্য শহীদ হয়েছে সেখানে অন্য সন্তান দেশের বিরোধী কার্যকালাপ কিভাবে করে। তিনি রাষ্ট্রের ভালোর জন্য কাজ করেন। তাই আগামী ২৪ ঘণ্টার মধ্যে যদি তাকে নিঃশর্ত মুক্তি না দেওয়া হয়। তাহলে সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের সাংবাদিকরা আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ প্রথম আলো পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনের জেরে গতকাল ভোর চারটার দিকে সাভারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাশের আমবাগান এলাকায় শামসুজ্জামানের বাসা থেকে সিআইডির একটি দল তাকে ধরে নিয়ে যায়। এ সময় তারা শামসুজ্জামানের থাকার কক্ষ তল্লাশি করে তাঁর ব্যবহৃত একটি ল্যাপটপ, দুটি মুঠোফোন ও একটি পোর্টেবল হার্ডডিস্ক নিয়ে যান। পরে আজ দুপুরে রমনা থানার এক মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে উঠানো হয়। পরে মহামান্য আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিএনএ/ইমরান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ