34 C
আবহাওয়া
১০:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ৫২০ জনের মৃত্যু, আক্রান্ত ৮৫ হাজার ছাড়াল

করোনায় আরও ৫২০ জনের মৃত্যু, আক্রান্ত ৮৫ হাজার ছাড়াল

করোনায় আরও দুইজনের মৃত্যু

বিএনএ,বিশ্বডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় সারা বিশ্বে  আরও ৫২০ জন মারা গেছে । এর মধ্যে আক্রান্ত হয়েছে ৮৫ হাজার ৬১৮ জন।

বৃহস্পতিবার(৩০ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৩৪ জনের এবং আক্রান্ত হয়েছে ৫ হাজার ১৭৪ জন। এদিকে, গত ২৪ ঘন্টায় সারাবিশ্বে করোনায় ৫২০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৬১৮ জন। সুস্থ হয়েছেন ৯৯ হাজার ৯০২ জন।

গত ২৪ ঘন্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৬৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৭৭ জনের। ভারতে আক্রান্ত হয়েছে ২ হাজার ১৫১ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭১২ জন এবং মৃত্যু হয়েছে ৪৬ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৪৫ জন এবং মৃত্যু হয়েছে ২৭ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৩৫ লাখ ৫৯ হাজার ২৫৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ২৮ হাজার ৭৮৭ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬৪ লাখ ৫৮ হাজার ৫৭৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ