29 C
আবহাওয়া
৭:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » প্রীতির পরিবারের পাশে থাকবে আওয়ামী লীগ : তথ্যমন্ত্রী

প্রীতির পরিবারের পাশে থাকবে আওয়ামী লীগ : তথ্যমন্ত্রী

প্রীতির পরিবারের পাশে থাকবে আওয়ামী লীগ : তথ্যমন্ত্রী

বিএনএ, ঢাকা: আওয়ামী লীগ নেতা টিপুকে হত্যার সময় সন্ত্রাসীর গুলিতে নিহত কলেজছাত্রীর সামিয়া আফনান প্রীতির পরিবারের যেকোনো প্রয়োজনে আওয়ামী লীগ পাশে থাকবে সরকার। প্রীতির বাসায় গিয়ে এমন আশ্বাস দেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (৩০ মার্চ) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে সঙ্গে নিয়ে রাজধানীর শাহজাহানপুরে শান্তিবাগে প্রীতিদের বাসায় যান ড. হাছান মাহমুদ। প্রীতির পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে সমবেদনা জানানোর পর তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

সামিয়ার বাবা জামাল উদ্দিন, মা হোসনে আরা ও এসএসসি পরীক্ষার্থী ছোট ভাই সোহায়েব সামির সঙ্গে একান্তে কথা বলেন তারা। অশ্রুসিক্ত সামিকে বুকে জড়িয়ে ধরে রাখেন তথ্যমন্ত্রী।

মন্ত্রী বলেন, কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতির মৃত্যু বেদনাদায়ক। এ হত্যাকাণ্ড মেনে নেয়ার মতো নয়। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রীতির পরিবারের প্রতি সমবেদনা জানাতে আমাদের পাঠিয়েছেন। আমরা তাদের (প্রীতির পরিবার) পাশে আছি, সেটা জানানোর জন্যই প্রধানমন্ত্রী আমাদেরকে পাঠিয়েছেন।

তিনি বলেন, ‘প্রীতির ছোট ভাই এসএসসি পরীক্ষা দেবে, তার সাথেও আমাদের কথা হয়েছে আমরা এখান থেকে গিয়ে প্রধানমন্ত্রী ও আমাদের দলের সভাপতি জননেত্রী শেখ হাসিনাকে বিস্তারিত জানাব।’

মন্ত্রী বলেন, এ হত্যাকাণ্ডের মূল আসামি ইতোমধ্যে গ্রেপ্তার হয়েছে। নিহত প্রীতির পরিবার মামলা না করলেও আমাদের দলের নেতা জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী মামলা করেছেন। সেই মামলার এজাহারে প্রীতি হত্যাকাণ্ডের বিষয়টিও উল্লেখ আছে। আইনানুযায়ী একই ঘটনায় দুটি মামলার প্রয়োজন নেই। মূল আসামি গ্রেপ্তার হয়েছে, যারা তার সঙ্গে ছিল তারাও পুলিশের জালের মধ্যে আছে। আশা করছি তারাও খুব দ্রুত গ্রেপ্তার হবে। অপরাধীদের আইনের আওতায় এনে বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে আমরা বদ্ধপরিকর।

সরকারের কাছে প্রীতির পরিবার কোনো সাহায্যের আবেদন করেছে কি না, এ প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, তারা সরকারের কাছে এখনো আবেদন করেননি। আমরা এ বিষয়টি দেখার জন্য কাউন্সিলরকে দায়িত্ব দিয়েছি। সরকারের পক্ষ থেকে যথাসম্ভব সহযোগিতা করা হবে।

গত ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে গুলিবিদ্ধ হন কলেজছাত্রী প্রীতি। পরে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। একই সময়ে বৃহত্তর মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়। মূলত আওয়ামী লীগ নেতা টিপুর ওপর হামলা করে সন্ত্রাসীরা। এসময় পাশেই রিকশায় থাকা প্রীতি গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ