34 C
আবহাওয়া
৬:৪৪ অপরাহ্ণ - জুন ২৪, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ৪ হাজার প্রাণহানি

করোনায় আরও ৪ হাজার প্রাণহানি

রোনা আপডেট: বিশ্বে ২৪ ঘন্টায় মৃত্যু প্রায় ২ হাজার

বিএনএ বিশ্ব ডেস্ক: গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চার হাজারের বেশি মানুষ। একই সময়ে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় সাড়ে ১৫ লাখ। বুধবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ১৫ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬১ লাখ ৫৫ হাজার ৮৩১ জনে। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৪৮ হাজার ৭৪ জন। এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮ কোটি ৪৯ লাখ ৮২ হাজার ৮১৮ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৭ হাজার ৩৭৪ জন এবং মারা গেছেন ২৩৭ জন। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ২৩ লাখ ৫০ হাজার ৪২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১৫ হাজার ৪২৩ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে এই সময়ের মধ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৯৭১ জন এবং মারা গেছেন ৭১৫ জন। দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ১৬ লাখ ৮৫ হাজার ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৫ হাজার ৫৫ জন মারা গেছেন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হংকংয়ে ১৫১ জন, ইরানে ৪৬ জন, চিলিতে ১৮ জন, মালয়েশিয়ায় ৬৪ জন এবং থাইল্যান্ডে ৭৮ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ১১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ২২ হাজার ৭৬১ জনের।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ