31 C
আবহাওয়া
১:২২ অপরাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » ইসরাইল-গাজা যুদ্ধ : প্যারিস চুক্তিতে ইসরাইল সম্মত, হামাস নীরব

ইসরাইল-গাজা যুদ্ধ : প্যারিস চুক্তিতে ইসরাইল সম্মত, হামাস নীরব

গাজায় ইসরায়েলের আগ্রাসনের ১০০ দিবস আজ

তবে প্যারিস চুক্তির ব্যাপারে হামাসের কোন প্রতিক্রিয়া সোমবার পাওয়া যায় নি।

 

ইসরাইলের রাজধানী তেলআবিবে সোমবার হামাস কয়েকদফা রকেট হামলা চালিয়েছে। এ সময় তেলআবিবে রকেট হামলার সাইরেন বাজানো হয়। এতে তেমন কোন ক্ষতি হয় নি বলে দাবি করেছে ইসরাইল।
Gaza

ছবি : আল জাজিরার সৌজন্যে

গাজার খান ইউনিস শহর  থেকে দলে দলে ফিলিস্তিনিরা দক্ষিণের শহর রাফার দিকে পালিয়ে যাচ্ছে। ইসরাইলী সৈন্যরা খান ইউনিস শহরের বাসিন্দাদের এর আগে শহর ত্যাগের নির্দেশ দিয়েছে।

নাসের হাসপাতালে
নাসের হাসপাতাল

খান ইউনিসের নাসের হাসপাতালের প্লাস্টিক সার্জারি এবং বার্ন বিভাগের প্রধান আহমেদ মোগরাবি আল জাজিরা প্রতিনিধিকে সেখানকার বর্তমান পরিস্থিতির একটি আপডেট দিয়েছেন। সোমবার(২৯ জানুয়ারি) ফিলিস্তিনি চিকিৎসক যা বলেছেন:

আমি খুব কাছ থেকে [ইসরায়েলি] বোমাবর্ষণ শুনতে পাচ্ছি। সারাক্ষণ বিল্ডিং কাঁপছে। জানালা থেকে কাচ ভেঙে পড়েছে। আমরা জানালা পলিথিন দিয়ে ঢেকে রেখেছি।

আমার বিশেষত্ব, প্লাস্টিক এবং পুনর্গঠনমূলক অস্ত্রোপচারে আমি এখানে একমাত্র সার্জন। আমাদের কাছে মাত্র দুই বা তিনজন অর্থোপেডিক ডাক্তার এবং দুইজন জেনারেল সার্জন আছে – এইটুকুই – যদিও এখানে  কোন চিকিৎসা সরঞ্জাম , খাবার  বা বিশুদ্ধ পানি নেই।

আমি আমার পরিবারকে বলেছি – তারা আমার সাথে হাসপাতালে থাকে – আমি তাদের বলেছিলাম বেশি খাবেন না। আপনি যদি দিনে একবার খেতে পারেন তবে দয়া করে তা করুন।

যদি ইসরায়েলি বাহিনী হাসপাতাল এলাকা থেকে সরে না যায়, তাহলে পরিস্থিতির উন্নতি হবে না। রোগীরা মারা না যাওয়া পর্যন্ত তাদের বিছানায় থাকবে। এটি একটি মৃত্যুদণ্ডের সাজার মতো। আমাদের প্রধান আইসিইউতে অনেক রোগী আছে, যাদের অস্ত্রোপচার প্রয়োজন। সঠিক যত্ন না নিলে সবাই মারা যাবে।

Loading


শিরোনাম বিএনএ