36 C
আবহাওয়া
৬:৫০ অপরাহ্ণ - জুন ৬, ২০২৩
Bnanews24.com
Home » কক্সবাজারে ৮ রোহিঙ্গার যাবজ্জীবন কারাদণ্ড

কক্সবাজারে ৮ রোহিঙ্গার যাবজ্জীবন কারাদণ্ড

কক্সবাজারে ৮ রোহিঙ্গার যাবজ্জীবন কারাদণ্ড

বিএনএ,কক্সবাজার : কক্সবাজারে ২ লাখ পিস ইয়াবা পাচারের মামলায় আট রোহিঙ্গাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যককে ১ লক্ষ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। সোমবার (৩০ জানুয়ারি) কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৫ নিশাত সুলতানা এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। একই আদালতের বেঞ্চ সহকারী ফরিদ উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মিয়ানামারের আকিয়াবের সিবপুরে মৃত সিকদার আলীর পুত্র মো. দইলা, পুত্তু জারিপাড়ার মীর আহাম্মদের পুত্র রবি আলম, একই এলাকার মো. হাফেজের পুত্র মো. আলম, মো. করিমের পুত্র মো. শফিকুল, মৃত মনুর পুত্র মো. নূর, মৃত নূরুল হাকিমের পুত্র নূরে আলম, মৃত লাল মিয়ার পুত্র, আলী আহামদ ও মৃত আবু সুফিয়ানের পুত্র নূরুল আমিন।

মামলা বিবরণে জানা গেছে, ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন বঙ্গোপসাগর হয়ে বাংলাদেশে প্রবেশকালে বোটসহ একটি বিশাল ইয়াবা চালান জব্ধ করে টেকনাফ কোস্ট গার্ডের একটি দল। ওই সময় বোটে থাকা আটজনকেও আটক করা হয়। পরে গণনা করে ওই চালানে দুই লাখ পিস ইয়াবা পাওয়া যায়।

এই ঘটনায় কোস্ট গার্ড কর্মকর্তা এম জে উদ্দীন   বাদি হয়ে টেকনাফ থানায়  মামলা দায়ের করেন। । মামলার বিচারিক কার্যক্রম শেষে দোষী প্রমাণিত হওয়ায় মামলার সব আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

বিএনএ/ এইচ এম ফরিদুল আলম শাহীন, ওজি

Total Viewed and Shared : 16 


শিরোনাম বিএনএ