26 C
আবহাওয়া
৩:৩৮ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১ হাজার ১১৫ জন

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১ হাজার ১১৫ জন


বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৬৭টি নমুনা পরীক্ষায় ১ হাজার ১১৫ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ৭৯৪ জন ও উপজেলায় ৩২১ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৯ হাজার ১২৭ জন। শনাক্তের হার ২৭ দশমিক ৪১ শতাংশ। তবে, এসময় করোনায় কারও মৃত্যু হয়নি। রোববার ( ৩০ জানুয়ারি) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বিআইটিআইডিতে ৭৯৩ জনের নমুনা পরীক্ষায় ২৪৮ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ২০৩ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২১১ জনের নমুনা পরীক্ষায় ১২১ জন, এন্টিজেন টেস্ট ৩৪৩ জনের নমুনা পরীক্ষায় ১৫৩ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৮৪৫ জনের নমুনা পরীক্ষায় ১৮২ জন, শেভরনে ৫৬২ জনের নমুনা পরীক্ষায় ১৩২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৩৬ জনের নমুনা পরীক্ষায় ৪২ জন, আরটিআরএলে ৩৪ জনের নমুনা পরীক্ষায় ১৭ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ২০০ জনের নমুনা পরীক্ষায় ২২ জন, ল্যাব এইডে ৫ জনের নমুনা পরীক্ষায় ২ জন, মেট্রোপলিটন হাসপাতালে ১৫৪ জনের নমুনা পরীক্ষায় ৬১ জন এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৪৮১ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে।

ওইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজ, এপিক হেলথ কেয়ার এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলায় শনাক্ত ৩২১ জনের মধ্যে রাউজানে ৭১ জন, হাটহাজারীতে ৬৮ জন, রাঙ্গুনিয়ায় ৪২ জন, পটিয়ায় ৪০ জন, ফটিকছড়ি ও মিরসরাইয়ে ২২ জন করে, বোয়ালখালীতে ১৮ জন, লোহাগাড়া, সীতাকুণ্ড, বাঁশখালী ও সাতকানিয়ায় ৬ জন করে, আনোয়ারা ও চন্দনাইশে ৫ জন করে এবং সন্দ্বীপে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন কর্ণফুলী উপজেলায় কোন রোগী শনাক্ত হয়নি।

চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১৫টি ল্যাব এবং কক্সবাজারের ১টি ল্যাব মিলে ৪ হাজার ৬৭ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ১১৫ জন বেড়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৯ হাজার ১২৭ জন। যাদের মধ্যে নগরে ৮৬ হাজার ৮৭৯ জন এবং উপজেলায় ৩২ হাজার ২৪৮ জন। আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১ হাজার ৩৫৪ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৭৩০ জন এবং উপজেলায় ৬২৪ জন।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ