29 C
আবহাওয়া
৪:৩৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ভারতের কাছে হেরে বাংলাদেশের বিদায়

ভারতের কাছে হেরে বাংলাদেশের বিদায়

বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: ব্যাটারদের ব্যর্থতায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এবার কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হলো গত আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশকে। অ্যান্টিগায় শনিবার বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে সেমিফাইনালের টিকিট কেটেছে ভারতের যুবারা। ২০২০ সালে এই ভারতকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল আকবর আলীর নেতৃত্বাধীন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশ ৩৭.১ ওভারে ১১১ রানেই গুটিয়ে যায়। শুরু থেকেই পথ হারা ছিল বাংলাদেশ। মাত্র ১৪ রানে ৩ উইকেট হারানোর ধাক্কা তারা সামাল দিতে পারেনি। ৫৬ রানে ৭ উইকেট হারিয়ে এক শর আগেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় ছিল। অষ্টম উইকেটে মেহরব হাসান ও আশিকুর জামান ৫০ রান যোগ করলে দলের স্কোর এক শ ছাড়ায়।

মেহরব ৪৮ বলে ৩০ রান করেন ৬ চারে। আশিকুর ২৯ বলে ১৬ রান করেন ১ চারে। আইচ মোল্লার ব্যাট থেকে এসেছে ৪৮ বলে ১৭ রান। ভারতের পক্ষে রবি কুমার সর্বাধিক ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন ভিকি অস্তওয়াল।

টুর্নামেন্টের শুরু থেকেই বাংলাদেশের ব্যাটারদের দুর্বলতা ফুটে উঠেছে। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ৯৭ রানে অল আউট হয়ে ৭ উইকেটে হেরেছিল। পরে কানাডা ও সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পায় বাংলাদেশ। যেখানে ছিল বোলারদের বড় ভূমিকা। এদিন তো লড়াই করার মতো পুঁজিই পেল না বোলাররা।

তবু লক্ষ্য তাড়া করতে নামা ভারতকে শুরুতেই একটা ধাক্কা দেয় বাংলাদেশ। স্কোর বোর্ডে কোনো রান যোগ না করতেই উইকেট তুলে নেন তানজিম হাসান সাকিব। ফেরান হারনুর সিংকে (০)। তবে দ্বিতীয় উইকেটে শাইক রাশেদকে নিয়ে ধাক্কাটা বেশ ভালোভাবেই সামাল দেন ওপেনার অংকৃশ রঘুবংশী। ৭০ রানের জুটিতে বাংলাদেশকে ম্যাচ থেকে দেন দুজন।

২০তম ওভারের শেষ বলে ৬৫ বলে ৪৪ রান করা রঘুবংশীকে ফিরিয়ে জুটি ভাঙেন রিপন মন্ডল। নিজের পরের ওভারে তুলে ৫৯ বলে ২৬ রান করা রাশেদকে। এরপর আরো দুই বার তিনি আঘাত হেনেছেন ভারত শিবিরে। কিন্তু সেটা শুধু বাংলাদেশের সমর্থকদের আক্ষেপই বাড়িয়েছে।

ভারত অধিনায়ক যশ ধুল ২৬ বলে অপরাজিত ২০ রানে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ১৮ বলে ১১ রান করে অপরাজিত থাকেন কৌশল তাম্বে। দারুণ বোলিংয়ের জন্য ম্যাচসেরা হয়েছেন ভারতের রবি কুমার। ফাইনালে ওঠার পথে বুধবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। অন্য সেমিফাইনালে আফগান যুবাদের বিপক্ষে খেলবে ইংল্যান্ডের যুবারা।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ