35 C
আবহাওয়া
৮:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ জয়

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ জয়

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ জয়

বিএনএ, ঢাকা:  ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০২৩ সালের কার্যকর পরিষদ নির্বাচনে একটি ছাড়া বাকি সব পদে জয়ী হয়েছে আওয়ামী লীগপন্থি শিক্ষকদের সংগঠন নীল দল। শুধুমাত্র একটি সহ-সভাপতি পদে জয়ী হয়েছে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে এ ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালক অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার।

এতে সভাপতি নির্বাচিত হয়েছেন নীল দলের অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া। তিনি পেয়েছেন ৮১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দলের অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম পেয়েছেন ৩৮৪ ভোট। নীল দলের বিদ্রোহী প্রার্থী অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দীন পেয়েছেন ১৩২ ভোট। সহ-সভাপতি অধ্যাপক মো. লুৎফর রহমান পেয়েছেন ৬৭৯ ভোট। এ পদে নীল দলের প্রার্থী অধ্যাপক লাফিফা জামাল পেয়েছেন ৬৩২ ভোট। কোষাধ্যক্ষ পদে নীল দলের প্রার্থী অধ্যাপক ড. মাসুদুর রহমান ৮২৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী অধ্যাপক ড. মো. মহিউদ্দিন পেয়েছেন ৪৬১ ভোট।

সাধারণ সম্পাদক হয়েছেন অধ্যাপক ড. জিনাত হুদা। তিনি পেয়েছেন ৭১২ ভোট৷ এই পদে সাদা দলের প্রার্থী অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান পেয়েছেন ৫৮১ ভোট। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে নীল দলের অধ্যাপক ড. আবু খালেদ মো. খাদেমুল হক ৮৪৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এই পদে সাদা দলের প্রার্থী অধ্যাপক দেবাশীষ পাল পেয়েছেন ৩৮৬ ভোট।

এছাড়াও ১০টি সদস্য পদের দশটিতেই নীল দলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। নীল দলের বিজয়ী প্রার্থীরা হলেন- অধ্যাপক ড. জিয়া রহমান, অধ্যাপক ড. আবু জাফর মো. শফিউল আলম ভূঁইয়া, অধ্যাপক ড. আমজাদ আলী, অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, অধ্যাপক ড. শারমিন মূসা, অধ্যাপক মো. কামরুল হাসান, অধ্যাপক ড. শরীফ আখতারুজ্জামান ও অধ্যাপক ড. এ কে এম সাইফুল ইসলাম খান।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ