40 C
আবহাওয়া
৪:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপিকে সুযোগ দিতে ছাত্রলীগের সম্মেলন এগিয়েছে: তথ্যমন্ত্রী

বিএনপিকে সুযোগ দিতে ছাত্রলীগের সম্মেলন এগিয়েছে: তথ্যমন্ত্রী

বিএনপিকে সুযোগ দিতে ছাত্রলীগের সম্মেলন এগিয়েছে: তথ্যমন্ত্রী

বিএনএ ডেস্ক: বিএনপিকে রাজধানীতে সমাবেশের সুযোগ করে দিতে ছাত্রলীগের সম্মেলনের তারিখ এগিয়ে আনা হয়েছে। এমন দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সম্মেলন ৮ তারিখের পরিবর্তে এগিয়ে এনে ৬ তারিখ করেছেন। যাতে সেই মঞ্চ, প্যান্ডেল গুটিয়ে ফেলার পর বিএনপি সময় নিয়ে মঞ্চ এবং তাদের প্যান্ডেল নির্মাণ করতে পারে।

তথ্যমন্ত্রী বলেন, কোনো সম্মেলনের তারিখ পিছিয়ে দেয়া সহজ কিন্তু এগিয়ে আনা সহজ নয়। তারপরেও বিএনপির জন্য আওয়ামী লীগ সেটি করেছে। শুধু তা-ই নয়, বিএনপি তো নির্বিঘ্নে সারা দেশে সমাবেশ করছে।

বিএনপি সরকারের সময়ে আওয়ামী লীগের ওপর ব্যাপক নির্মমতা চালানো হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তখন সমাবেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর গ্রেনেড হামলা, বোমা হামলা, বিভিন্ন জায়গায় হামলা চালিয়ে মানুষ হত্যা করা হয়েছে। দলীয় কার্যালয়ের দুই পাশে কাঁটাতারের বেড়া দেয়া ছিল, সহজে সমাবেশ করতে দেয়া হতো না। রাসেল স্কয়ারে ২০ জন নিয়ে দাঁড়ালে পুলিশ লাঠিপেটা করত।

হাছান মাহমুদ বলেন, বিএনপির আমলে যেভাবে প্রয়াত নেতা মো. নাসিমকে পুলিশ লাঠিপেটা করেছিল। জ্যেষ্ঠ নেতা মতিয়া চৌধুরীকে টানাহেঁচড়া করেছিল। এভাবে তাদের কোনো নেতাকে আমাদের ১৪ বছরের আমলে এসবের শিকার হতে হয়নি।

হাছান মাহমুদ বলেন, ঢাকায় বিএনপির নির্বিঘ্ন সমাবেশের সুবিধার্থে সোহরাওয়ার্দী উদ্যান বরাদ্দ দেয়ার কথা বলা হয়েছে। এগিয়ে আনা হয়েছে ছাত্রলীগের সম্মেলনের তারিখ। এরপরেও তারা যদি বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে নয়াপল্টনে সমাবেশ করতে চায়, বাড়াবাড়ি করা হয়, তাহলে সরকার যথোপযুক্ত ব্যবস্থা নেবে।

এ দেশে জঙ্গিদের প্রধান পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি এমন অভিযোগ করে তথ্যমন্ত্রী বলেন, তাদের কারণেই জঙ্গিদের উত্থান ঘটেছে। সাম্প্রতিক সময়ে জঙ্গিদের যে অপতৎপরতা দেখতে পাচ্ছি এর সঙ্গেও বিএনপির অপতৎপরতা একই সূত্রে গাঁথা।’

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ